ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশ এখনো ভালো দল নয় : চ্যাপেল

প্রকাশিত: ০৯:০৭ এএম, ১৮ মার্চ ২০১৬

ওয়ানডে বিশ্বকাপ থেকে ধারাবাহিকভাবে ভালো খেলে পুরো বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে টাইগার ক্রিকেটাররা। বিদেশি কন্ডিশনে ইংল্যান্ডের মতো পরাশক্তিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে বিস্ময় উপহার দেয় বাংলাদেশ।  এরপর দেশের মাটিতে পাকিস্তানকে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ। ভারত ও দক্ষিণ আফ্রিকার মত দৈত্য বধ।

ওয়ানডেতে ব্যাপক উন্নতির পর অধিনায়ক মাশরাফির কণ্ঠে ছিল টি-টোয়েন্টি ফরমেটেও এগিয়ে যাওয়ার প্রত্যয়, যার প্রতিফলন ইতোমধ্যেই পড়তে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেটে। পাকিস্তান, শ্রীলংকার মত দলকে হারিয়ে জায়গা করে নেয় এশিয়া কাপের ফাইনালে। এরপরও বাংলাদেশকে ভালো দল বলছেন না অস্ট্রেলীয় কিংবদন্তি ইয়ান চ্যাপেল।

বিশ্বকাপের মূল পর্বের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বড় হারের স্বাদ পায় টাইগাররা। মূলত আফ্রিদির ঝড়ো ব্যাটিং আর দায়িত্বশীল বোলিংয়ের কাছে হেরে যায় মাশরাফি বাহিনী। কিন্তু সেদিনের অমন ম্যাচ-সেরা ইনিংসের পরও ইয়ান চ্যাপেল আফ্রিদির পক্ষে বাজি ধরতে নারাজ। ভালো দলে’র বিপক্ষে আফ্রিদি আর এমন ইনিংস খেলতে পারবেন না বলেই রায় এই অস্ট্রেলীয়। চ্যাপেলের কথায় কিন্তু সেই ইঙ্গিত, বাংলাদেশ এখনো ভালো দল নয়।    

ক্রিকইনফোকে চ্যাপেল বলেছেন, ভালো দলগুলোর বিপক্ষেও ও ওপরের দিকে ব্যাটিং করবে কি না আমি নিশ্চিত নই। (বাংলাদেশের বিপক্ষে) ও যেভাবে খেলতে পেরেছে, ভালো দলগুলো সেভাবে খেলার সুযোগ ওকে দেবে কি না, সেটা নিয়ে আমার সন্দেহ আছে। তবে সেদিন এটা (ব্যাটিং অর্ডারে উঠে আসা) কাজে দিয়েছে। আর অধিনায়ক হিসেবে আপনার এমনই নমনীয় থাকা উচিত।

উল্লেখ্য, নিজেদের দ্বিতীয় ম্যাচে সোমবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে মাশরাফি-সাকিবরা।  

এমআর/পিআর

আরও পড়ুন