ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

উইম্বলডন ফাইনালে হেরে শাস্তিও পেলেন জকোভিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ১৮ জুলাই ২০২৩

উইম্বলডনের ফাইনালে স্প্যানিশ তরুণ খেলোয়াড় কার্লোস আলকারাজের কাছে হেরে রজার ফেদেরারকে ছোঁয়া হয়নি নোভাক জকোভিচের। ছ’বছর পর উইম্বলডনে তার জয়ের দৌড় থেমেছে। শুধু হারই নয়, নোভাক জকোভিচকে শাস্তিও পেতে হচ্ছে। কোর্টে রাগ দেখানোর কারণে জরিমানা দিতে হচ্ছে সার্বিয়ার খেলোয়াড়কে।

রোববার পঞ্চম সেটের খেলা চলাকালীন নেটের একটি পোস্টে সজোরে র‌্যাকেট দিয়ে বেশ কয়েক বার আঘাত করেন জকোভিচ। একটি শটের রিটার্ন করতে না পারায় হতাশ হয়ে পড়েছিলেন তিনি। র‌্যাকেটটি ভেঙে যায়। সে সঙ্গে কাঠের পোস্টটিতেও বেশ কিছু ক্ষতও তৈরি হয়।

অতীতে জকোভিচ বেশ কয়েকবার রাগের চোটে কোর্টে আছাড় মেরে র‌্যাকেট ভাঙলেও ইদানি তাকে রাগতে দেখা যায়নি। রোববার ফের পুরনো জোকোভিচকে দেখা গেল।

২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিককে ৬,১৫০ পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮ লাখ ৭৩ হাজার টাকা) জরিমানা করা হয়েছে। ম্যাচের পর সাংবাদ সম্মেলনেও তাকে এ নিয়ে প্রশ্ন করা হয়। জকোভিচ জানিয়েছেন, কোনও আক্ষেপ নেই।

তিনি বলেন, ‘ওই ঘটনা নিয়ে খুব বেশি কথা বলার দরকার নেই। হতাশার কারণে ওই কাজ করে ফেলেছিলাম। দ্বিতীয় গেমে আমার কাছে ব্রেক করার সুযোগ ছিল। সেটা হাতছাড়া করেছিলাম। আমার সার্ভিস ব্রেক করার জন্যে ও (আলকারাজ) অসাধারণ টেনিস খেলেছে। সে জন্যেই পঞ্চম সেটটা জিততে পেরেছিল। প্রথমবার সময় নষ্ট করার জন্যে শাস্তি পেয়েছিলাম। শাস্তি পেলে মেনে নিতেই হবে।’

তাকে আবার প্রশ্ন করা হয়, ওই ঘটনা নিয়ে আক্ষেপ রয়েছে কি না। জকোভিচ এবার একটু বিরক্তির সঙ্গে বলেন, ‘বললাম তো, ওই সময় খুব হতাশ হয়ে পড়েছিলাম। এর থেকে বেশি কিছু বলার নেই আমার।’

আইএইচএস/