ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

চ্যাম্পিয়ন হতে পারে বাংলাদেশও : বোথাম

প্রকাশিত: ০৪:০৯ এএম, ১৬ মার্চ ২০১৬

শচীন, কপিল দেব, লারাদের দেখানো পথে হাঁটলেন না ইংল্যান্ড কিংবদন্তি ইয়ান বোথাম। টি- টোয়েন্টি বিশ্বকাপে কোনো দলকেই এগিয়ে না রেখে সবার সাথে চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা দেখছেন বাংলাদেশেরও।

ফেবারিট-তত্ত্ব না মেনে বোথাম বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আকাশটা অনেক উন্মুক্ত। কে ভেবেছিল ২০১০ সালে ইংল্যান্ড বিশ্বকাপ জিতবে? ২০১২-তে ওয়েস্ট ইন্ডিজকেই বা কে এগিয়ে রেখেছিল? এখানে কোনো একজন খেলোয়াড়ের ভালো দিন হলেই ম্যাচ জেতা যায়। তাই যেকোনো দলের মতো সম্ভাবনা আছে। সেই দলটি অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, বাংলাদেশও হতে পারে।

গত ওয়ানডে বিশ্বকাপ থেকে ধারাবাহিকভাবে ভালো খেলে পুরো বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে টাইগার ক্রিকেটাররা। ওয়ানডে ক্রিকেটে সাফল্য ছিল রীতিমত ঈর্ষনীয়। বিদেশি কন্ডিশনে ইংল্যান্ডের মতো পরাশক্তিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে বিস্ময় উপহার দেয় বাংলাদেশ। পক্ষপাতমূলক আম্পায়ারিং না হলে সেমিফাইনালেও খেলা অসম্ভব ছিল না বাংলাদেশের। এরপর দেশের মাটিতে পাকিস্তানকে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ। ভারত ও দক্ষিণ আফ্রিকার মত দৈত্য বধ।

ওয়ানডের ধারাবাহিকতা ধরে রেখে টি-টোয়েন্টির ফর্মেটেও সফল বাংলাদেশ। দেশের মাটিতে পাকিস্তান, শ্রীলংকার মত দলকে হারিয়ে জায়গা করে নেয় এশিয়া কাপের ফাইনালে। তাই এবার বিশ্বকে তাক লাগিয়ে টাইগাররা চ্যাম্পিয়ন হলেও অবাক হওয়ার কিছু থাকবে না।  

এমআর/পিআর

আরও পড়ুন