ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এশিয়ান অ্যাথলেটিকসে ইমরানুরকে নিয়ে ফাইনালের প্রত্যাশা

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ০৯ জুলাই ২০২৩

বুধবার থাইল্যান্ডের ব্যাংককে শুরু হচ্ছে ২৫তম এশিয়ান অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। দেশের দ্রুততম মানব ইমরানুর রহমানসহ ৫ অ্যাথলেট অংশ নিচ্ছেন এবারের আসরে। ইমরানুর রহমান লন্ডন থেকে আগামীকাল (সোমবার) ব্যাংককে পৌঁছাবেন। বাকি ৪ জনও সোমবার ঢাকা থেকে ব্যাংকক যাবেন। চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে ১২ থেকে ১৬ জুলাই।

এশিয়ান চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের অংশগ্রহণ কেবলই আনুষ্ঠানিকতা। তবে এবার ইমরানুর রহমানকে ঘিরে নতুন কিছু আশা করছে বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশন। কংগ্রেস ডেলিগেট হিসেবে ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু একদিন আগে রোববার ব্যাংকক পৌঁছেছেন।

তিনি বলেছেন, 'দুটি লক্ষ্য আছে এবারের চ্যাম্পিয়নশিপে এবং দুটোই ইমরানুর রহমানকে ঘিরে। এক. আমরা আশা করছি, ইমরান ১০০ মিটারে ফাইনালে খেলতে পারবেন। সেরা আটে উঠতে পারলে সেটা হবে আমাদের জন্য ইতিহাস। দুই. ভালো একটা টাইমিং করতে পারলে অলিম্পিক গেমসে সরাসরি খেলার সুযোগ হতে পারে। এ দুটি বিষয় টার্গেট নিয়েই আমরা এগুচ্ছি।'

বাংলাদেশ এই চ্যাম্পিয়নশিপ চারটি ইভেন্টে অংশ নেওয়ার জন্য দল পাঠাচ্ছে। ১০০ মিটার স্প্রিন্টে ইমরানুর রহমান, ২০০ মিটার স্প্রিন্টে জহির রায়হান ও রাকিবুল হাসান, হাইজাম্পে রিতু আক্তার এবং পুরুষদের ১০০ মিটার রিলে।

তবে শেষ পর্যন্ত রিলেতে অংশ নেওয়া নাও হতে পারে। ব্যাংকক থেকে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব মন্টু জাগো নিউজকে বলেন, '১২ জুলাই যদি ১০০ মিটার রিলে হয় এবং পরের দিন ১০০ মিটার স্প্রিন্ট হয় তাহলে আমরা রিলেতে অংশ নিতে নাও পারি। কারণ, সেক্ষেত্রে ইমরানের জন্য কঠিন হয়ে যাবে। আমাদের প্রধান ফোকাস ইমরানকে ঘিরে। তাই ইমরানের ১০০ মিটারের স্বার্থে আমরা রিলে বাদ দিতে পারি। রাতে টেকনিক্যাল কমিটির সভার পরই জানা যাবে ইভেন্টগুলো কবে কখন।'

আরআই/আইএইচএস/