ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভারতে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ

প্রকাশিত: ০৪:৩৪ এএম, ১৪ মার্চ ২০১৬

প্রথমবারের মতো দ্বিপক্ষীয় সিরিজ খেলতে এ বছরের আগস্টে ভারত সফরে যাবে বাংলাদেশ। সিরিজে দুই দল একটি টেস্ট ম্যাচ খেলার কথা থাকলেও এখন বাংলাদেশকে পূর্ণাঙ্গ একটি সিরিজ খেলার আমন্ত্রণ জানাতে যাচ্ছে ভারত। এমনটাই আভাস দিলেন বিসিবি পরিচালক আকরাম খান।   

ধর্মশালায় সাংবাদিকদের সাথে আলাপকালে আকরাম খান বলেন, আগস্টে কলকাতায় এক টেস্ট খেলাটা নিশ্চিত। তবে ভারতীয় বোর্ড চাইবে তার সঙ্গে আরও কিছু ম্যাচ খেলতে। সেটা ওয়ানডে, না টি-টোয়েন্টি এখনই বলা যাচ্ছে না।

আগে যতবারই বাংলাদেশ ভারতে যাওয়ার কথা উঠিয়েছে আইসিসিতে, ততবারই যুক্তিটা দেওয়া হয়েছে এভাবে- ভারতে তোমরা এলে মাঠে লোক হবে না, ক্রিকেট বাণিজ্যেও লোকসান হবে। তার চেয়ে আমরাই তোমাদের ওখানে গিয়ে খেলে আসব, তাতে মাঠে লোকও হবে, বড় অঙ্কের অর্থও পাবে তোমরা।

তবে পরিস্থিতি এখন বদলে গেছে। গত বছর ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই বাংলাদেশ এখন ক্রিকেট বিশ্বে পরাশক্তি। দেশের মাটিতে পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকার মত দলের বিপক্ষে সিরিজ জয় করে টাইগাররা। আর ওয়ানডের ন্যায় টি-টোয়েন্টিতেও সফল মাশরাফি বাহিনী। পাকিস্তান, শ্রীলংকার মত দলকে হারিয়ে জায়গা করে নেয় এশিয়া কাপের ফাইনালে।   

আর মাশরাফিদের উত্তরোত্তর সাফল্য নাড়া দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের টেবিলেও। তাই এবার আগস্টে বাংলাদেশকে পূর্ণাঙ্গ একটি সিরিজ খেলার আমন্ত্রণ জানাতে যাচ্ছে ভারত। এ নিয়ে  দু-একদিনের মধ্যে কলকাতায় ভারতীয় বোর্ড কর্তারা ব্যাপারটি নিয়ে আলোচনা করবেন বিসিবি বোর্ডপ্রধানের সঙ্গে। সেখানে ভারতীয় বোর্ডের প্রভাবশালী কর্মকর্তা অনুরাগ ঠাকুর বাংলাদেশকে পূর্ণাঙ্গ সিরিজের আমন্ত্রণ জানাতে পারেন। তাহলে টেস্ট মর্যাদার ১৬ বছর পর ভারতে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে যাবেন মাশরাফিরা।

এমআর/এমএস

আরও পড়ুন