ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাতিলই হয়ে গেলো নেদারল্যান্ডস-ওমান ম্যাচ

প্রকাশিত: ১১:৩৩ এএম, ১১ মার্চ ২০১৬

বৃষ্টি শেষ পর্যন্ত ধর্মশালায় মাঠেই গড়াতে দিল না নেদারল্যান্ড-ওমান ম্যাচ। টস হয়েছিল। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্তও নিয়েছিল ওমান। কিন্তু বৃষ্টি এসে সব উল্টা-পাল্টা করে দিল। একটি বলও গড়ালো না মাঠে। শেষ পর্যন্ত ম্যাচটি বাতিল বলেই ঘোষণা করতে হলো ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটকে। ফলে পয়েন্ট ভাগাভাগি করে নিলো নেদারল্যান্ডস এবং ওমান।

তবে এই ম্যাচ বাতিল হওয়ায় সবচেয়ে বেশি ক্ষতি হয়ে গেলো নেদারল্যান্ডসের। টুর্নামেন্ট থেকে বিদায়ই নিশ্চিত হয়ে গেলো তাদের। কারণ, শেষ ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে তারা। ওই ম্যাচে জিতলেও লাভ হবে না। তাদের চেয়ে নিশ্চিত এগিয়ে থাকবে বাংলাদেশ, ওমান কিংবা আয়ারল্যান্ড। সুতরাং, বৃষ্টির কবলে পড়ে বিদায়ই নিতে হলো ডাচদের।

প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে মাত্র ৮ রানে হেরেছে নেদারল্যান্ডস। অপর দিকে ওমান ২ উইকেটে আয়ারল্যান্ডকে হারিয়ে চমক সৃষ্টি করেছিল। ফলে ডাচদের জন্য টুর্নামেন্টে টিকে থাকাতে এই ম্যাচই ছিল সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। কিন্তু শেষ পর্যন্ত হতাশা নিয়েই মাঠ ছাড়তে হচ্ছে পিটার বোরেন অ্যান্ড কোংকে।

ডাচ অধিনায়ক পিটার বোরেন, সেই হতাশা লুকিয়ে রাখতে পারলেন না। জানিয়ে দিলেন, ‘আমরা সত্যি খুবই হতাশ। অনেক চেষ্টা করেছি। অনেক অপেক্ষাও করেছি। কিন্তু কোন সুযোগই পেলাম না নিজেদের প্রমাণ করার। সুযোগ ছাড়াই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হলো আমাদেরকে। বাংলাদেশের সঙ্গে খুব লড়াই করতে পেরেছিলাম। এ কারণে নিজেদের নিয়ে আশাবাদীও ছিলাম যে, শেষ দুই ম্যাচ জিততে পারলে হয়তো সম্ভাবনা টিকে থাকবে; কিন্তু প্রকৃতির ওপর তো আর আমাদের হাত নেই!’

আইএইচএস/এবিএস

আরও পড়ুন