ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সেঞ্চুরির কথা ভাবেননি তামিম ইকবাল

প্রকাশিত: ০৭:০৯ পিএম, ০৯ মার্চ ২০১৬

টোয়েন্টি-টোয়েন্টি ফরম্যাটে নেদারল্যান্ডসকে পেলেই জ্বলে ওঠেন বাংলাদেশের ড্যাশিং ব্যাটসম্যান তামিম ইকবাল। তার প্রমাণ আরও একবার দিলেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপে খেলায় নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ জয়ী ইনিংস খেলেন তামিম।

তার অপরাজিত ৮৩ রানের সুবাদে ৮ রানে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ। তবে এমন সাবলীল ইনিংস খেলার পথে কখনো সেঞ্চুরি নিয়ে ভাবেননি তামিম। ম্যাচ শেষে তেমনটাই জানালেন তিনি, ‘দলের স্কোর নিয়েই বেশি ভেবেছি। নিজের সেঞ্চুরি নিয়ে নয়।’

টি-টোয়েন্টি ক্যারিয়ারে চারটি হাফ-সেঞ্চুরি করেছেন তামিম। এরমধ্যে ৩টিই নেদারল্যান্ডসের সঙ্গে। তাই নেদারল্যান্ডসকে পেলেই যেন হাফ-সেঞ্চুরি করতে ইচ্ছা করে তামিমের। তাই বলে কি সেঞ্চুরি করতে ইচ্ছা করে না তার!

টি-টোয়েন্টির আজকের ম্যাচে তামিমের এমন সাবলীল ইনিংসের পর চিন্তা স্বাভাবিকভাবেই মনে জেগেছিল সাংবাদিকদের। তাই তামিমকে করা হয়েছিল প্রশ্নটি।

উত্তরটাও বেশ সহজে দিলেন তামিম, সেঞ্চুরি নিয়ে কখনোই ভাবিনি আমি। আমার চিন্তায় ছিল দলের স্কোর নিয়ে। দলকে ভালো স্কোরে নিয়ে যেতে পারলে, জয়ের সম্ভাবনা থাকবে। যা হয়েছে তাই দিয়ে ভালো লড়াই করেছে আমাদের বোলাররা। মাশরাফি-তাসকিন ও আল-আমিনরা খুবই ভালো বল করেছে। তাদের জন্যই ম্যাচ জয় করা সম্ভব হয়েছে।

বিএ

আরও পড়ুন