ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফাইনাল নিয়ে বাড়তি নিরাপত্তা

প্রকাশিত: ১০:১৬ এএম, ০৬ মার্চ ২০১৬

দ্বিতীয়বারের মত এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ। প্রতিবেশী দেশ ভারতের বিপক্ষে শিরোপা জয়ের লক্ষ্যে রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মাঠে নামছে টাইগাররা। ২০১৫ বিশ্বকাপে এই ভারতের কাছে হেরেই স্বপ্নভঙ্গ হয়েছিল বাংলাদেশ। একাধিক বাজে সিদ্ধান্তের শিকার হয়েছিল মাশরাফিরা। তাই এদিন মিরপুরে এ নিয়েও হচ্ছে টান টান উত্তেজনা। তাই এ ম্যাচ নিয়ে বাড়তি নিরাপত্তা নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাঠে উপস্থিত থেকে খেলা দেখবেন। তাই ইতোমধ্যেই মিরপুর স্টেডিয়াম সংলগ্ন এলাকায় মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক সেনা সদস্যসহ বিজিবি, পুলিশ, আনসার, র‌্যাব ও অন্যান্য নিরাপত্তাবাহিনী। এছাড়াও সাদা পোষাকে মিরপুরের আশে পাশে ছড়িয়ে রয়েছেন অনেক ডিবি সদস্য।

রোববার দুপুর ১২টার থেকেই মিরপুর ২ নম্বর মোড় থেকে ৬ নম্বরের প্রশিকা মোড় পর্যন্ত সকল দোকানপাট বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। এমনকি স্থানীয় দোকাদারদের কয়েক দফায় তাগাদা দিলেও তারা বন্ধ না করায় পুলিশ শাটার টেনে বন্ধ করছেন দোকানপাট।

এদিকে রোববার দুপুর থেকেই স্টেডিয়ামের আশে পাশে ঘুরছেন বিপুল সংখ্যক টিকিট প্রত্যাশী জনতা। টিকিট না পেয়ে আগেই চলে এসেছেন অনেকে শেষ মুহূর্তে কালোবাজারিদের কাছ থেকে সংগ্রহ করার প্রত্যাশায়। সুযোগ বুঝে তারা হাঁকাচ্ছেন চড়া দাম। দেরশত টাকার প্রতিটি টিকিট বিক্রি হচ্ছে চার হাজার টাকায়।

আরটি/এমআর/পিআর