ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টস জিতে ব্যাটিংয়ে পাকিস্তান

প্রকাশিত: ০১:১১ পিএম, ০২ মার্চ ২০১৬

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ফাইনালে ওঠার লড়াই। এ যেন আরেকটি ফাইনাল। ২০১২ এশিয়া কাপ ফাইনালের কথা ভুলে যায়নি কেউ। এবার স্বাধীনতার মাসে আরেকটি পাকিস্তানবধের মধ্য দিয়ে মাশরাফিরা যেন এশিয়া কাপের ফাইনালে স্থান করে নিতে পারে, এটাই প্রত্যাশা এ দেশের ক্রিকেট প্রেমীদের।

তবে, ম্যাচের শুরুতে ভাগ্যের লড়াইয়ে জিতে গেছে পাকিস্তান। টস করতে গিয়ে কয়েন নিক্ষেপে জিতেছেন পাকিস্তান অধিনায়ক শহিদ আফ্রিদি এবং জিতেই ব্যাট করার সিদ্ধান্ত নিলেন তিনি।

ভারত কিংবা আরব আমিরাতের বিপক্ষে যেমন ঘাসের উইকেট তৈরী করা হয়েছিল, শ্রীলংকা আর পাকিস্তানের বিপক্ষে তেমন উইকেট তৈরী করা হয়নি। বরং, আগের মতই উইকেটে কোন ঘাস নেই। পুরোপুরি ন্যাড়া, ফ্ল্যাট এবং স্লো। যে কারণে বাংলাদেশ দলে আনা পরিবর্তনগুলোর মধ্যে স্পিনকেই প্রাধান্য দেয়া হয়েছে।

মুস্তাফিজের পরিবর্তে তামিম আসবেন এটা ছিল জানা। সঙ্গে নুরুল হাসান সোহানকে বাদ দিয়ে নেয়া হয়েছে স্পিনার আরাফাত সানিকে। মোহাম্মদ মিঠুনকে বাদ দিয়ে নাসিরকে একাদশে ফেরানোর গুঞ্জণ থাকলেও সেটা আদতে হয়নি।

টস জিতে পাকিস্তান ব্যাটের সিদ্ধান্ত যে সঠিক, সেটা বললেন মাশরাফিও। তিনি বলেন, ‘টস জিতলে আমিও ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতাম।’

বাংলাদেশ দল
তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), আল আমিন হোসেন, আরাফাত সানি, তাসকিন আহমেদ।

 পাকিস্তান দল
মোহাম্মদ হাফিজ, শারজিল খান, খুররম মনজুর, উমর আকমল, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, শহিদ আফ্রিদি (অধিনায়ক), আনোয়ার আলি, মোহাম্মদ সামি, মোহাম্মদ আমির, মোহাম্মদ ইরফান।

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন