ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মিরপুর যেন উৎসবের নগরী (গ্যালারি)

প্রকাশিত: ০১:০৫ পিএম, ০২ মার্চ ২০১৬

এবারের এশিয়া কাপের হাই ভোল্টেজ ম্যাচ ধরা হয়েছিল ভারত-পাকিস্তান ম্যাচকে। সে ম্যাচে ব্যাপক আগ্রহও ছিল দর্শকদের। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সেই ম্যাচকে ছাপিয়ে দর্শকদের আগ্রহ অঘোষিত সেমিফাইনালে ‘বাংলাদেশ-পাকিস্তান’ ম্যাচ নিয়েই। বাংলাদেশি ক্রিকেট পাগল ভক্তদের এই ম্যাচকে ঘিরে দর্শকদের মাঝে তৈরি হয়েছে আলাদা উম্মাদনা। রং মেখে নানা সাজে নিজেদের সাজিয়েছেন তারা।

mirpur
সন্ধ্যায় সাড়ে সাতটায় ম্যাচ শুরু হলেও অনেকেই চলে এসেছেন আগে। দুপুরের পর থেকেই বিশাল লাইনে দাঁড়িয়ে স্টেডিয়ামে ঢোকার অপেক্ষায় দর্শনার্থীরা। তবে এখনো হাজার হাজার টিকিটহীন দর্শক অপেক্ষা করছেন শেষ মুহূর্তে একটি টিকিটের প্রত্যাশায়। টাকার দিকে কেউ তাকাচ্ছেন না, সবার একটাই কথা, টিকিট চাই।

mirpur
দর্শকদের অনেকেই আশে পাশে ভ্রাম্যমাণ দোকান থেকে বাংলাদেশের পতাকা, লাল-সবুজে তৈরি টুপি, ব্যান্ড, ফিতাসহ নানা রকম জিনিস কিনে নিচ্ছেন। কেউবা শিল্পীর তুলিতে নিজের মুখকে বাঘের প্রতিকৃতি দিয়েছেন। সাজ সাজ রবে যেন রীতিমত উৎসবের নগরীতে তৈরি হয়েছে। এ উৎসবের মেলায় যোগ দিয়েছেন ছেলেবুড়ো সবাই।

mirpur
এ ম্যাচ নিয়ে এতো আগ্রহ কেন জানতে চাইলে সূত্রাপুর থেকে আসা অসিম বলেন, ‘ফাইনাল ওঠার ম্যাচটা না দেখলে কি দেখবো। পাকিস্তানকে হারাবে বাংলাদেশ। ফাইনালে ভারতকেও হারাবে তারা। তাই আমি ইতিহাসের সাক্ষী হতে চাই।’

mirpur
আজকের ম্যাচে বাংলাদেশ জিতবে এতো আত্মবিশ্বাস পান কোথা থেকে জানতে চাইলে তিনি বলেন, ‘আগেরবারতো বাংলাওয়াশ দিছিলাম। ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলায় চারে চার। আর এবার একটা জিততে পারুম না!’

mirpur
তবে এদিন মাঠে গুটি কয়েকজন ছাড়া খুঁজে পাওয়া যায়নি কোন পাকিস্তানি দর্শক।

mirpur
mirpur
আরটি/আইএইচএস/এবিএস