ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শ্রীলঙ্কার বিপক্ষে জয় দলগত : মাশরাফি

প্রকাশিত: ০১:৩১ পিএম, ০১ মার্চ ২০১৬

শ্রীলঙ্কার বিপক্ষে অসাধারণ এক ইনিংস খেলেছেন বাংলাদেশের দলের অন্যতম সেরা ব্যাটসম্যান সাব্বির রহমান। ক্যারিয়ার সেরা ৮০ রান করে লঙ্কানদের বিপক্ষে এনে দিয়েছেন প্রথম জয়ের স্বাদ। তবে সাব্বিরের ইনিংসকে কৃতিত্ব দিলেও এটাকে দলগত জয় হিসেবেই দেখছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের ইনডোরে দলের অনুশীলনের আগে অধিনায়ক বলেন, ‘সাব্বির অসাধারণ ইনিংস খেলেছে। আমি বলবো চাপের মুখেও ওর ওই ইনিসংটা বিশ্বেরই অন্যতম সেরা ইনিংস। এছাড়া মাহমুদউল্লাহ ও সাকিবের ইনিংসও সাব্বিরের ইনিংসের মতোই গুরুত্বপূর্ণ। আমি এভাবেই দেখি। রানের হিসেবে অনেক পার্থক্য থাকলেও, গুরুত্বের বিবেচনায় ছোট ইনিংসগুলোও খুবই কার্যকর। বোলিংয়ে সবাই ভালো করেছে। অন্য দলে দেখা যায়, দুইজন বোলার তিনটা তিনটা উইকেট নিয়ে নেয়, অন্যেরা সাপোর্ট দেয়। আমাদের কিন্তু সে রকম না। আমার কাছে মনে হয়, আমরা শেষ ম্যাচটিও জিতেছি দলীয় প্রচেষ্টার ফলেই।’

উল্লেখ্য, শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ ২৩ রানের দারুন জয় পায়। সে ম্যাচে সাব্বিরের সঙ্গে সাকিব ৩২ এবং শেষদিকে মাহমুদউল্লাহ ২৩ রানের দুটি কার্যকরী ইনিংস খেলেন। পাশাপাশি বোলাররাও দুর্দান্ত বল করেন। ১৪৮ রানের টার্গেট দিয়ে নিয়ন্ত্রিত বোলিং করে ১২৪ রানে আটকে দেন শ্রীলঙ্কাকে।

আরটি/এসকেডি/এবিএস

আরও পড়ুন