ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্বকাপে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচটিও বাতিল

প্রকাশিত: ০৬:১৭ এএম, ০১ মার্চ ২০১৬

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রতিটি দেশের জন্যই দুটি করে প্রস্তুতি ম্যাচ বরাদ্ধ রেখেছিল আইসিসি। তবে এশিয়া কাপ খেলার কারণে বাংলাদেশের জন্য একটি প্রস্তুতি ম্যাচ রাখা হয়েছিল। ৫ মার্চ ধর্মশালায় হংকংয়ের বিপক্ষে ওই প্রস্তুতি ম্যাচটি খেলার কথা ছিল বাংলাদেশের। তবে সেই একমাত্র প্রস্তুতি ম্যাচটিও খেলা হচ্ছে না বাংলাদেশের। কারণ, আইসিসি থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হয়েছে, প্রস্তুতি ম্যাচটিও বাতিল।

৫ মার্চ প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, ৬ মার্চ অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ফাইনাল। ঢাকায় অনুষ্ঠিত এই টুর্নামেন্টের ফাইনালে খেলার সমূহ সম্ভাবনা রয়েছে বাংলাদেশের। উদ্বোধনী ম্যাচে ভারতের কাছে হারলেও পরের দুই ম্যাচে টানা জয়ে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। বিশেষ করে শ্রীলংকার বিপক্ষে ২৩ রানের জয়ে ফাইনালে খেলার সম্ভাবনাও তৈরী করেছে মাশরাফিরা। টেবিলে ৪ পয়েন্ট নিয়ে বাংলাদেশ রয়েছে দ্বিতীয় স্থানে। রান রেটও বাংলাদেশের ভালো। ০.৪৮৩ । পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল প্রথম দুই দল খেলবে ফাইনাল।

বুধবার যদি পাকিস্তানের সঙ্গে বাংলাদেশ জিতেই যায়, তাহলে ফাইনাল নিশ্চিত বাংলাদেশের। সে ক্ষেত্রে ৬ জানুয়ারি ফাইনালে হয়তো বা ভারতের মুখোমুখি হবে টাইগাররা। সুতরাং, টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ আর খেলা সম্ভব হবে না বাংলাদেশের। মূলতঃ এ কারণেই আইসিসির পক্ষ থেকেই এই ম্যাচটি স্থগিতের কথা জানিয়ে দেয়া হয়।

আইএইচএস/পিআর