ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

যুব গেমসের মশাল প্রজ্জ্বলন করবেন ইমরানুর-প্রিয়া

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৬:৫০ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

শেখ কামাল দ্বিতীয় জাতীয় যুব গেমসের চূড়ান্ত পর্ব শুরু হবে ২৬ ফেব্রুয়ারি। বনানীর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চূড়ান্ত পর্বের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হবে টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধি থেকে মশালযাত্রার মধ্য দিয়ে। বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান হবে ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায়।

উদ্বোধনী অনুষ্ঠানে মূল মশাল প্রজ্জ্বলন করবেন দেশের দ্রুততম মানব ও কয়েকদিন আগে কাজাখস্তানে এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ৬০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জিতে ইতিহাস গড়া ইমরানুর রহমান। তার সঙ্গে থাকবেন সর্বশেষ এসএ গেমসে স্বর্ণজয়ী কারাতেকা মারজান আক্তার প্রিয়া।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) উপমহাসচিব আশিকুর রহমান মিকু জাগো নিউজকে জানিয়েছেন, ‘স্টেডিয়ামের মধ্যে মূল মশাল প্রজ্জ্বলন করবেন অ্যাথলেট ইমরানুর রহমান ও কারাতেকা মারজান আক্তার প্রিয়া।’

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু বলেছেন, ‘শেখ কামাল যুব গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে মশাল প্রজ্জ্বলনের জন্যই ইমরানুর রহমানকে রেখে দেওয়া হচ্ছে। আমরা সব জায়গায় ইমরানুরকে কাজে লাগাতে চাই।’

যুব গেমস প্রথম আয়োজন হয়েছিল ২০১৮ সালে। প্রথম আসরে ডিসিপ্লিন ছিল ২১টি। এবার ২৬টি। দ্বিতীয় আসরের নামকরণ করা হয়েছে শেখ কামালের নামে। ২ থেকে ১০ জানুয়ারি হয়েছিল উপজেলা পর্যায়ের খেলা। জেলা পর্যায়ের খেলা অনুষ্ঠিত হয়েছে ১৬ থেকে ২২ জানুয়ারি পর্যন্ত।

আরআই/এমএমআর/জিকেএস