ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

চার পেসার নিয়েই মাঠে নামলো বাংলাদেশ

প্রকাশিত: ০১:৩২ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৬

পুরো বিষয়টা অনুমিতই ছিল। ভারতের বিপক্ষে খেলা আর বাংলাদেশ পুরো পেস শক্তি নিয়ে মাঠে নামবে না, তা কী করে হয়! গত জুনেই যে ভারতকে পেস শক্তি দিয়ে কুপোকাত করে দিয়েছিল মাশরাফিরা! তার ওপর, মিরপুরের উইকেটের ওপর গত কয়েকদিন ঘাস না কাটার কারণে, খেলার সময় তার যা চিত্র দাঁড়িয়েছে, তাতে বাংলাদেশ যে পুরোপুরি পেস শক্তি নিয়ে মাঠে নামছে তাতে কোন সন্দেহ থাকার কথা ছিল না।

শেষ পর্যন্ত চার পেসার নিয়েই মাঠে নামছে বাংলাদেশ দল। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সঙ্গে পেস সেনসেশন মুস্তাফিজুর রহমান তো আছেনই। ফর্মের তুঙ্গে থাকা আল-আমিন হোসেন রয়েছেন। সঙ্গে রয়েছেন ভারতের বিপক্ষে সব সময়ই ভালো করা পেসার তাসকিন আহমেদ।

ইনিংস ওপেন করার জন্য সৌম্য সরকারের সঙ্গে রয়েছেন ইমরুল কায়েস। সাত নম্বরে কাজী নরুল হাসান সোহানের পরিবর্তে ম্যানেজমেন্ট আস্থা রেখেছে মোহাম্মদ মিঠুনের ওপরই। সুতরাং, গ্লাভস হাতে উইকেটের পেছনে থাকছেন মুশফিকই। স্পিন স্পেশালিস্ট হিসেবে আরাফাত সানি নেই চার পেসার তত্ত্বের কারণে। স্পিন ডিপার্টমেন্টের নেতৃত্বে থাকছেন সাকিব আল হাসান। সঙ্গে নাসির, মাহমুদুল্লাহ, সাব্বিরদেরও ব্যবহার করতে পারবেন মাশরাফি।

ভারতীয় দলও নামছে পূর্ণ শক্তি নিয়ে। সম্প্রতি শ্রীলংকার বিপক্ষে খেলা টি-টোয়েন্টি সিরিজের দলটিই নামাচ্ছে মাঠে।

বাংলাদেশ: ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ মিথুন, আল আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।

ভারত: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, সুরেষ রায়না, যুবরাজ সিং, এমএস ধোনি (অধিনায়ক), হার্দিক পাণ্ডে, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রিত বুমরাহ, আশিস নেহরা।

আইএইচএস/এবিএস