ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

যুব গেমসে চট্টগ্রাম বিভাগীয় পর্বে ৭০০ প্রতিযোগী

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১৪ জানুয়ারি ২০২৩

উপজেলা এবং জেলা পর্যায়ের প্রতিযোগিতা শেষে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস এখন বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতার সামনে দাঁড়িয়ে। ‘বুকে হাত রেখে, বিজয়ের বেশে ছুঁয়ে দেব আসমান’ স্লোগানে আগামী ১৬ জানুয়ারি শুরু হতে যাচ্ছে ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩’ চট্টগ্রাম বিভাগীয় পর্ব।

এই পর্বে ১০টি ডিসিপ্লিনে চট্টগ্রাম বিভাগের ১১ জেলার প্রায় ৭০০ জন প্রায় প্রতিযোগী অংশ নেবে। আগামী ১৬ জানুয়ারি সকাল ১০টায় এমএ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা উদ্বোধন করবেন বিভাগীয় পুলিশ কমিশনার শ্রী কৃষ্ণ পদ রায়।

আগামী ২২ জানুয়ারী সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম জিমনেশিয়ামে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম ও সাগরিকা মহিলা ক্রীড়া কমপ্লেক্স, বান্দররানের জেলা জিমনেশিয়াম এবং ফেনী’র ভাষা সৈনিক শহীদ আবদুস সালাম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতা।

বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় প্রতিটি ইভেন্টে চ্যাম্পিয়ন এবং ১ম স্থান প্রাপ্ত ক্রীড়াবিদ ১৫০০ টাকা এবং রানার্সআপ অথবা ২য় স্থান অর্জনকারী ক্রীড়াবিদ ১০০০ টাকা হারে প্রাইজমানি পাবে।

বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা শেষে ২৪টি ইভেন্টে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে বিভাগীয় দল গঠন করা হবে। তাদেরকে পর্যাপ্ত অনুশীলনের মাধ্যমে প্রস্তুত করে আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে ঢাকায় অনুষ্ঠেয় শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসে অংশগ্রহণের জন্য মনোনীত করা হবে।

শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসের চট্টগ্রাম বিভাগীয় পর্বের প্রতিযোগিতাকে সামনে রেখে শনিবার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এই সংবাদ সম্মেলনে বিভাগীয় পর্বের বিস্তারিত তুলে ধরেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসের মিডিয়া কমিটির সদস্য সচিব সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলহাজ আলী আব্বাস, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসের চট্টগ্রাম বিভাগীয় পর্বের প্রধান সমন্বয়ক হাফিজুর রহমান এবং চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম লেদু।

আইএইচএস/