ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশ ও ভারতের সম্ভাব্য একাদশ

প্রকাশিত: ০৮:২২ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৬

বুধবার ভারতের সঙ্গে বাংলাদেশের ম্যাচের ম্যধদিয়ে এশিয়া কাপের পর্দা উঠছে। এবারই প্রথমবারের মতো টি-টোয়েন্টি সংস্করণে অনুষ্ঠিত হচ্ছে এশিয়া কাপ। এ সংস্করণে অপেক্ষাকৃত দুর্বল হলেও শক্তিশালী ভারতের বিপক্ষে জয়ের উদ্দেশ্যেই মাঠে নামবে টিম বাংলাদেশ।

কে কে থাকতে পারেন আজকের ম্যাচে বাংলাদেশ ও ভারতের একাদশে। দেখা নেয়া যাক একনজরে।

বাংলাদেশ দল (সম্ভাব্য): সৌম্য সরকার, মোহাম্মাদ মিথুন, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, নুরুল হাসান (উইকেটরক্ষক), মাশরাফি বিন মর্তাজা (অধিনায়ক), আরাফাত সানি, মুস্তাফিজুর রহমান এবং আল আমিন।

ভারত দল (সম্ভাব্য): শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, সুরেশ রায়না, যুবরাজ সিং, এমএস ধোনি (অধিনায়ক), পার্থিব প্যাটেল, হার্দিক পাণ্ডে, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যশপ্রিত বুমরাহ এবং আশিষ নেহরা।

উল্লেখ্য, ভারতের বিপক্ষে মাঠে নামার আগে ইতিহাস বাংলাদেশের পক্ষে কথা বলছে না। টি-টোয়েন্টি পরিসংখ্যান ভালো নয় টাইগারদের। ৫০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে জয় মাত্র ১৫টিতে, আর পক্ষান্তরে হার ৩৪টি। ভালো নয় ভারতের বিপক্ষে খেলার ফলও।

এর আগে ২০০৯ ও ২০১৪ সালে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মোকাবেলা করেছিল বাংলাদেশ। দুইবারই ধোনিবাহিনীর বিপক্ষে সহজ হার মানতে হয় টাইগারদের।

বিএ

আরও পড়ুন