ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আবারও অসদাচরণ সাকিবের, জরিমানা

প্রকাশিত: ০২:১২ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৪

এবার আম্পায়ারের সাথে অসদাচরণের অভিযোগ ওঠেছে বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল-হাসানের বিরুদ্ধে। এমনকি অসদাচরণের জন্য জরিমানাও গুনতে হয়েছে টেস্ট ক্রিকেটের বিশ্ব সেরা এই অলরাউন্ডারকে।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে লিজেন্ডস অব রূপগঞ্জ ও প্রাইম ব্যাংকের মধ্যকার ম্যাচে আম্পায়ারের সাথে অসদাচরণ করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে সাকিবের। বিষয়টি নিশ্চিত করেছেন ম্যাচ রেফারি ওবায়দুল হক।

সাকিব এই কাণ্ডটি তখনই ঘটালেন যখন তার বিদেশি লিগে খেলার নিষেধাজ্ঞাটি উঠিয়ে নেওয়ার সিদ্ধান্তের প্রায় কাছাকাছি পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৃহস্পতিবারই আনুষ্ঠানিক ঘোষণা আসার কথা রয়েছে।

জানা যায়, বুধবার ঢাকা প্রিমিয়ার লিগে বিকেএসপির ৩ নম্বর মাঠে অনুষ্ঠিত হয় প্রাইম ব্যাংক ও লিজেন্ডস অব রূপগঞ্জের ম্যাচটি। খেলার এক পর্যায়ে বোলিং করতে আসেন লিজেন্ডস অব রুপগঞ্জের অধিনায়ক সাকিব আল-হাসান।

বোলিং করার সময় প্রতিপক্ষের ব্যাটসম্যান ব্রেন্ডন টেলরের বিপক্ষে এলবিডব্লিউর আবেদন করেন সাকিব। কিন্তু আম্পায়ার তার আবেদনে সাড়া দেননি। এতেই ম্যাচের দায়িত্বরত আম্পায়ার মিজানুর রহমানের সাথে বিতর্কে জড়িয়ে পরেন সাকিব।

ম্যাচ শেষে সাকিবের বিরুদ্ধে ম্যাচ রেফারির কাছে অভিযোগ করেন আম্পায়ার মিজানুর রহমান। এরপর সাকিবের ১০ হাজার টাকা জরিমানা নির্ধারণ করা হয়।
 
উল্লেখ্য, অসদাচরণের জন্য প্রথমে তিন ম্যাচ নিষিদ্ধ এরপর দীর্ঘ ছয় মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিলেন সাকিব আল-হাসান। একই কারণে বিদেশি লিগ খেলার ব্যাপারে এখনো নিষেধাজ্ঞা জারি আছে দেশ সেরা এই ক্রিকেটারের।