ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শারজায় আরচারি টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশের হাকিম রুবেল

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ২৩ ডিসেম্বর ২০২২

সংযুক্ত আরব আমিরাতের শারজায় চলমান এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্ট স্টেজ-৩ আরচারির রিকার্ভ পুরুষ এককের ফাইনালে উঠেছেন বাংলাদেশের মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল।

মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ইলিমিনেশন রাউন্ডের শেষ ষোলোতে ৬-৪ সেটে হংকং চায়নার ওয়ান চুন কিটকে পরাজিত করে প্রি-কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়েছিলেন।

এরপর প্রি-কোয়ার্টার ফাইনালে হাকিম আহমেদ রুবেল এবং ভিয়েতনামের নং ভ্যান লিন -এর মধ্যে প্রথম পর্যায়ের খেলা ৫-৫ সেটে ড্র হয়। পরবর্তীতে উভয়ে ১টি করে তীর ছুড়ে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেলের স্কোর হয় ৮ এবং নং ভ্যান লিনের স্কোর হয় ৭। শেষ তীরের ফলাফলের ভিত্তিতে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬-৫ সেটে নং ভ্যান লিনকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে উন্নীত হন।

কোয়ার্টার ফাইনাল খেলায় মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬-৪ সেটে ভারতের আকাশকে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হন। সেমিফাইনাল খেলায় মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল এবং দক্ষিণ কোরিয়ার কাং মিন সেং এর মধ্যে প্রথম পর্যায়ে খেলা ৫-৫ সেটে ড্র হয়। পরবর্তীতে উভয়ে ১টি করে তীর ছুড়ে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেলের স্কোর হয় ১০ এবং কাং মিন সেংয়ের স্কোর হয় ৯। শেষ তীরের ফলাফলের ভিত্তিতে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬-৫ সেটে জিতে ফাইনালে উন্নীত হন।

আরআই/এমএমআর/এএসএম