ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তামিমকে ছাড়াই সাকিবের কিংসকে হারালো জালমি

প্রকাশিত: ০৩:১৭ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৬

ব্র্যাড হজের ঝড়ো ব্যাটিংয়ে করাচি কিংসের বিপক্ষে সহজ জয় পেয়েছে পেশোয়ার জালমি। সাকিব আল হাসানের দলকে পাঁচ উইকেটে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এলো তামিম ইকবালের দল।

মূলত দলের জয়ের ভিত গড়েন অস্ট্রেলিয়ান তারকা ব্র্যাড হজ। ৪৫ বলে ৮৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি।

তবে এ হারের ফলে কোয়ালিফায়ার রাউন্ড কঠিন হয়ে গেল করাচি কিংসের। শেষ ম্যাচে ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে লাহোর কালান্দার হারলে পরের রাউন্ডে উঠবে তারা।

এদিনও দর্শকদের হতাশ করেছে সাকিব আল হাসানের ব্যাট। ১২ বল মোকাবেলা করে ১১ রান করেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। প্রথম ম্যাচে হাফ সেঞ্চুরির পর থেকেই রান খরায় ভুগছেন তিনি।  তবে বল হাতে দারুণ কৃপণ ছিলেন সাকিব। তিন ওভার বল করে উইকেট না পেলেও রান দিয়েছেন মাত্র ১৩।

করাচির দেওয়া ১৫৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই মোহাম্মদ হাফিজকে হারায় পেশোয়ার জালমি। এরপর দলীয় ২৫ রানে আরেক ওপেনার ডেভিড মালানকে হারিয়ে চাপে পরে তারা। কিন্তু এক প্রান্তে দুর্দান্ত ব্যাটিং করে দলকে জয়ের পথে রাখেন অস্ত্রেলিয়ান অভিজ্ঞ ক্রিকেটার ব্র্যাড হজ। মাত্র ৪৫ বলে ঝড়ো গতিতে ব্যাট করে ৮৫ রান করেন এ অস্ট্রেলিয়ান। ৬ চার এবং ৬ ছক্কার সাহায্যে এই রান করেন তিনি। এছাড়া জিম অ্যালেনবাই ২৯ বলে ৩১ রান করেন।

উসামা মিরের করা ষোলতম ওভারে তিনটি ছক্কা ও একটি চার মেরে দলের জয় অনেকটাই সহজ করে দেন হজ। আমিরের করা পরের ওভারেও একটি ছক্কা ও একটি চার মারেন তিনি। ফলে শেষ তিন ওভারে জয়ের জন্য দরকার হয় ২২ রানের। এরপর ড্যারেন সামি ও ব্র্যাড হজ এই রান তুলতে মাত্র নয় বল খরচ করেন। শেষ পর্যন্ত ১৮.৩ বলেই জয়ের বন্দরে পৌঁছে জায় তারা।

এর আগে বুধবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নামে  করাচি কিংস। ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার লেন্ডল সিমন্স এবং শাহজাইব হাসানের দায়িত্বশীল ব্যাটিংয়ে দারুণ সূচনা পায় সাকিবের দল। ওপেনিং জুটিতে এই দুই ব্যাটসম্যান ৪১ রান সংগ্রহ করেন।

ষষ্ঠ ওভারের পঞ্চম বলে শাহজাইবকে (১৮) ফেরান হাসান আলী। দুই ওভার পড়েই রানআউটের ফাঁদে পরেন রিকি ওয়েসেলস। ফলে কিছুটা চাপে পড়ে তারা। তবে অধিনায়ক শোয়েব মালিককে (১৫) নিয়ে ৩০ রানের জুটি গড়ে চাপ সামলে নেবার চেষ্টা করেন সিমন্স। শেষ দিকে রবি বোপারা ও বিল্লাল ভাট্টি চেষ্টা করলেও নির্ধারিত ২০ ওভারে ১৫২ রানের বেশি সংগ্রহ করতে পারেনি কিংস।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেন সিমন্স। ৩৭ বল মোকাবেলা করে ৬টি চার এবং ২টি ছক্কার সাহায্যে এই রান করেন এ ক্যারিবিয়ান। এছাড়া বোপারা করেন ২২ বলে ২৩ রান।

আরটি/এএইচ/আরআইপি

আরও পড়ুন