ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পেশোয়ারকে ১৫৩ রানের টার্গেট দিল সাকিবের দল

প্রকাশিত: ০১:১৮ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৬

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লেন্ডল সিমন্সের দায়িত্বশীল ব্যাটিংয়ে লড়াই করার পুঁজি পেয়েছে সাকিব আল হাসানের দল করাচি কিংস। নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে তারা। কোয়ালিফাইং রাউন্ড নিশ্চিত করতে হলে এদিন জয়ের কোন বিকল্প নেই করাচির।

এদিনও দর্শকদের হতাশ করেছে সাকিব আল হাসানের ব্যাট। ১২ বল মোকাবেলা করে ১১ রান করেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। প্রথম ম্যাচে হাফ সেঞ্চুরির পর থেকেই রান খরায় ভুগছেন তিনি।  

বুধবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নামে  করাচি কিংস। ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার লেন্ডল সিমন্স এবং শাহজাইব হাসানের দায়িত্বশীল ব্যাটিংয়ে দারুণ সূচনা পায় সাকিবের দল। ওপেনিং জুটিতে এই দুই ব্যাটসম্যান ৪১ রান সংগ্রহ করেন।

ষষ্ঠ ওভারের পঞ্চম বলে শাহজাইবকে (১৮) ফেরান হাসান আলী। দুই ওভার পড়েই রানআউটের ফাঁদে পরেন রিকি ওয়েসেলস। ফলে কিছুটা চাপে পড়ে তারা। তবে অধিনায়ক শোয়েব মালিককে (১৫) নিয়ে ৩০ রানের জুটি গড়ে চাপ সামলে নেবার চেষ্টা করেন সিমন্স। শেষ দিকে রবি বোপারা ও বিল্লাল ভাট্টি চেষ্টা করলেও নির্ধারিত ২০ ওভারে ১৫২ রানের বেশি সংগ্রহ করতে পারেনি কিংস।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেন সিমন্স। ৩৭ বল মোকাবেলা করে ৬টি চার এবং ২টি ছক্কার সাহায্যে এই রান করেন এ ক্যারিবিয়ান। এছাড়া বোপারা করেন ২২ বলে ২৩ রান।

এদিন দ্বিতীয়বারের মতো মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের দুই সেরা তারকা তামিম ইকবাল এবং সাকিব আল হাসানের। কিন্তু বিশ্রাম দেওয়ার ফলে সাকিব-তামিম লড়াই দেখা থেকে বঞ্চিত হয় বাংলাদেশের ক্রিকেট প্রেমীরা। তবে করাচি কিংসের হয়ে খেলছেন সাকিব আল হাসান। এই ম্যাচে খেলছেন না বাংলাদেশের আরেক তারকা ক্রিকেটার মুশফিকুর রহিমও।

আরটি/এএইচ/আরআইপি

আরও পড়ুন