ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বঙ্গবন্ধু কাপ গলফ ওপেনের পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ২৭ নভেম্বর ২০২২

এশিয়ার বৃহত্তম গলফ টুর্নামেন্ট ‘এশিয়ান ট্যুর বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন-২০২২’ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৭ নভেম্বর) কুর্মিটোলা গলফ ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মেহমুদ হোসেন, বাংলাদেশ গলফ ফেডারেশন এশিয়ান ট্যুরের প্রতিনিধি, ন্যাশনাল ব্যাংক লিমিটেডের উচ্চপদস্থ কর্মকর্তা, জাতীয় ও আন্তর্জাতিক গলফার, ঊর্ধ্বতন সেনাকর্মকর্তা, মিডিয়া ব্যক্তিত্ব ও দেশের অন্যান্য গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু কাপ গলফ ওপেনের পুরস্কার বিতরণ

গত ২৪ নভেম্বর শুরু হয় ‘এশিয়ান ট্যুর বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন-২০২২’ । চার দিনব্যাপী এই টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও ২৩টি দেশের ১২০ জন প্রো-গলফার অংশ নেন। টুর্নামেন্টে থাইল্যান্ডের ডানথাই বুনমা উইনার ও একই দেশের কোসুকে হামামোতো রানার আপ হওয়ার কৃতিত্ব অর্জন করেন।

আইএসপিআর জানায়, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান খেলাধুলার প্রতি অত্যন্ত অনুরপ্ত ছিলেন। তারই ধারাবাহিকতায় জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন খেলাধুলা বিশ্ব দরবারে দেশকে পরিচিত করার একটি অন্যতম মাধ্যম। এর পরিপ্রেক্ষিতে এই টুর্নামেন্টের মধ্য দিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে।

এ ধরণের আন্তর্জাতিক মানের টুর্নামেন্টের মধ্য দিয়ে বাংলাদেশের গলফের উন্নয়ন এবং ভবিষ্যৎ প্রজন্ম গলফ খেলায় উদ্বুদ্ধ হবে বলে আশা করা যায়। ভবিষ্যৎ প্রজন্ম থেকে সিদ্দিকুর রহমান এবং জামাল হোসেন মোল্লার মতো আরও অনেক আন্তর্জাতিক মানের গলফার তৈরি হবে যারা বাংলাদেশের সুনাম অক্ষুণ্ণ রাখবে।

টিটি/আরএডি/জেআইএম