ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

প্রকাশিত: ০৪:০১ এএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৬

স্টিভ স্মিথকে অধিনায়ক করে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। তারকাখচিত বিশ্বকাপের এই দলে চমক বলতে উইকেটকিপার ব্যাটসম্যান পিটার নেভিল আর পেসার অ্যান্ড্রু জেমস টাইয়ে।

ওয়ানডেতে অসিরা যতই অপরাজেয় হোক, টি-টোয়েন্টিতে তাদের রেকর্ড বেশ খারাপ। ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইওয়াশ হওয়ার স্বাদ পেয়েছে তারা। তাই এবার আর কোনও পরীক্ষানিরীক্ষা না করে ওয়ানডেতে বিশ্বসেরা দেশ এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা হওয়ার লক্ষ্যে স্টিভ স্মিথকেই নেতৃত্বভার তুলে দিয়েছে।  

উপমহাদেশে বিশ্বকাপে হলেও পেস বোলিংকে প্রাধান্য দিয়েই দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। স্পিনার বলতে আছেন অ্যাস্টন অগার, আর সম্প্রতি নিউজিল্যান্ড সিরিজে সুযোগ পাওয়া লিগ স্পিনার অ্যাডাম জামপা। তবে টি-টোয়েন্টিতে অসিদের মূল শক্তি ওয়ার্নার, ফিঞ্চ, ওয়াটসন, ম্যাক্সওয়েলের মত হার্ড হিটাররাও আছেন দলে।  

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া আছে ভারতের গ্রুপে। ভারত, অস্ট্রেলিয়া ছাড়া এই গ্রুপে আছে নিউজিল্যান্ড, পাকিস্তান ও একটি কোয়ালিয়ার দেশ। গ্রুপ থেকে দুটি দল সেমিফাইনালে উঠবে। গ্রুপ লিগে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ ১৮ মার্চ নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

অস্ট্রেলিয়া দল :  স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, শেন ওয়াটসন, পিটার নেভিল, অ্যাস্টন অগার, ন্যাথান কার্টার-নিলে, জেমস ফকনার, জোস হ্যাজেলউড, উসমান খাজা, জন হেস্টিংস, অ্যান্ড্রু জেমস টাইয়ে, অ্যাডাম জামপা।

এমআর/পিআর

আরও পড়ুন