ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টি-টোয়েন্টি সিরিজ ভারতের

প্রকাশিত: ১২:৩৫ পিএম, ২৯ জানুয়ারি ২০১৬

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে দাঁড়াতে না পারলেও টি-টোয়েন্টিতে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে ভারত। অসিদের প্রথম ম্যাচে ৩৭ রানে জয়ের পর দ্বিতীয় ম্যাচে ২৭ রানে হারিয়েছে সফরকারীরা। ফলে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ তে এগিয়ে থেকে সিরিজ নিশ্চিত করলো ধোনিবাহিনী।

ভারতের দেওয়া ১৮৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত সূচনা পায় অস্ট্রেলিয়া। দুই ওপেনার শেন মার্শ ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ দলকে ৯.৫ বলে ৯৪ রানের দারুণ সংগ্রহ এনে দেন। কিন্তু মার্শের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অসিরা। ফলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান করতে সমর্থ হয় স্বাগতিকরা।

অস্ট্রেলিয়ার পক্ষে ফিঞ্চ সর্বোচ্চ ৭৪ রান করেন। ৪৮ বলে ৮টি চার এবং ২টি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি। এছাড়া মার্শ করেন ২৩ বলে ২৩ রান। ভারতের পক্ষে জাসপ্রিত বুমরাহ এবং রবীন্দ্র জাদেজা ২টি করে উইকেট পান।

শুক্রবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে উড়ন্ত সূচনা পায় ভারত। দুই ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মা ওপেনিং জুটিতে ৯৭ রান যোগ করে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান। ১১তম ওভারে ধাওয়ানকে ফিরিয়ে এই ভয়ঙ্কর হয়ে ওঠা জুটি ভাঙ্গেন গ্ল্যান মেক্সওয়েল। ৩২ বলে ৩টি চার এবং ২টি ছক্কার সাহায্যে ৪২ রান করেন ধাওয়ান।
দ্বিতীয় উইকেট জুটিতে রোহিত শর্মার সঙ্গে ৩৬ রানের আরও একটি দারুণ জুটি গড়েন বিরাট কোহলি। ১৬তম ওভারে রানআউট হয়ে ফিরে আসার আগে দলের পক্ষে সর্বোচ্চ ৬০ করেন রোহিত। ৪৭ বলে ৫টি চার এবং ২টি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি। তিন নম্বরে নেমে কোহলি ৩৩ বলে ৫৯ রানের ঝড়ো ইনিংস খেলেন। এই রান করতে ৭টি চার এবং ১টি ছক্কা মারেন ভারতের এই পোস্টার বয়। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ১৮৪ রান করে সফরকারীরা। অস্ট্রেলিয়ার পক্ষে ১টি করে উইকেট পান মেক্সওয়েল ও টাই।

উল্লেখ্য, দীর্ঘদিন পর দলে সুযোগ পেয়ে দ্বিতীয় ম্যাচেও ব্যাটিং করার সুযোগ পাননি যুবরাজ সিং।

আরটি/এএইচ/পিআর