ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাকিস্তানে কোহলি ভক্তের ১০ বছরের জেল

প্রকাশিত: ০২:২৩ পিএম, ২৮ জানুয়ারি ২০১৬

শেষ পর্যন্ত ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির কারণে ১০ বছর জেলে বসে কাটাতে হবে তার পাকিস্তানি ভক্তকে। গত মঙ্গলবার অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোহলির ৯০ রানের অসাধারণ ব্যাটিংয়ের খুশি হয়ে পাঞ্জাব প্রদেশের ওকারা জেলায় নিজের বাড়ির ছাদে ভারতের পকাতা উড়িয়ে দেন পাকিস্তানি নাগরিক উমর দারাজ।

কোহলির ভক্ত হওয়াতে নয় অবশ্য, বাড়ির ছাদে ভারতীয় পতাকা ওড়ানোর অপরাধেই ১০ বছর জেলের শাস্তি পেতে হলো উমরকে। আজ বৃহস্পতিবার পাঞ্জাব প্রদেশের ওকারা জেলা জর্জের আদালতে বিরাট কোহলির ফ্যান উমর দরাজকে ১০ বছরের সাজা শোনান বিচারক।  

নিজের বাড়ির ছাড়ে বিরাট উল্লাসে ভারতের জাতীয় পতাকা উড়িয়ে কারাদণ্ডের শাস্তি পেতে হল লাহোর থেকে ২০০ কিলোমিটার দূরে পঞ্জাব প্রদেশের বাসিন্দা উমরকে। বিরাট কোহলির গুণমুগ্ধ ভক্ত তিনি। এ কারণেই মূলতঃ বিরাটের সমর্থনে বাড়ির ছাদে ভারতীয় পতাকা তুলেছিলেন তিনি। এরপরই তাকে গ্রেফতার করে পাঞ্জাবের পুলিশ।

পুলিশ অফিসার মুহম্মদ জামিল বলেন, ‘উমরের বাড়িতে অভিযান চালিয়ে ওকে গ্রেফতার করেছি। তার বিরুদ্ধে জনস্বার্থ আইন লঙ্ঘনের অভিযোগ করা হয়। একই দিনে ওকে আদালতেও তোলা হয়।’

তবে উমর নাকি ভিন দেশের পতাকা তুললে অপরাধ, এটা জানতেন না। তিনি বলেন, ‘আমি বিরাট কোহলির দারুণ ভক্ত। কোহলির জন্যই ভারতীয় দলকে সমর্থন করি। বাড়ির ছাদে ভারতের পতাকা তুলে বিরাটের প্রতি আমার সমর্থন প্রকাশ করতে চেয়েছি। এতে তো আমি কোনও অপরাধ করিনি। আমি শুধু বিরাটের ফ্যান, কোনও চর নয়। আর পতাকা তুললে কোন অপরাধ হয়, এটা আমি জানতামই না।’ উমরের বাড়ি থেকে ভারতীয় পতাকা ছাড়াও বিরাটের একটি বড় পোস্টার উদ্ধার করেছে পুলিশ।

আইএইচএস/পিআর