ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ক্যাপিটাল ওয়ান কাপের ফাইনালে ম্যানসিটি

প্রকাশিত: ০৫:৫৮ এএম, ২৮ জানুয়ারি ২০১৬

ক্যাপিটাল ওয়ান কাপের সেমি-ফাইনালের ফিরতি লেগে এভারটনের বিপক্ষে দারুণ এক জয় দিয়ে টুর্নামেন্টের ফাইনালে উঠে গেছে ম্যানুয়েল পেলেগ্রিনির দল। দুই লেগে মিলিয়ে ৪-৩ গোলের ব্যবধানে জয় পায় ম্যানসিটি। এর আগে প্রথম লেগে এভারটনের কাছে ২-১ গোলে হেরে গিয়েছিল সিটিজেনরা।

বুধবার ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে খেলার শুরুতেই পিছিয়ে পড়ে ম্যানচেস্টার সিটি। খেলার ১৮তম মিনিটে মাঝমাঠের সামান্য ওপর থেকে বল নিয়ে সিটির খেলোয়াড়দের কাটিয়ে বক্সের অনেকটা বাইর থেকে জোরালো শটে স্বাগতিক দলের গোলরক্ষককে পরাজিত করে এভারটনকে ১-০ গোরে এগিয়ে নেন বার্কলি।

তবে সমতায় ফিরতে খুব একটা সময় নেয়নি পেলেগ্রিনির ম্যানসিটি। ছয় মিনিট পর ফার্নান্দিনহোর দারুণ গোলে সমতায় ফেরে সিটিজেনরা। আগুয়েরোর দুর্দান্ত একটি শট প্রতিপক্ষের লাগে লেগে ফিরে আসলে ফিরতি বলে জোরালো শট নেন ফার্নান্দিনহো। ফলে সমতায় থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৭০ মিনিটে বিতর্কিত এক গোলে এগিয়ে যায় ম্যানসিটি। গোল-লাইনের বাইরে থেকে বল নিয়ে পেনাল্টি বক্সের ভেতরে পাস বাড়ান রাহিল স্টার্লিং। সেই পাস থেকে বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে গোল করে দলকে এগিয়ে নেন বেলজিয়ান তারকা ডি ব্রুইন।

ছয় মিনিট পর ইতিহাদ স্টেডিয়ামের স্বাগতিক দর্শকদের আনন্দে ভাসান আগুয়েরো। ডি ব্রুইনের ক্রস থেকে ভেসে আসা বলে বক্সের ভেতর থেকে দুর্দান্ত এক হেডে গোল করে দলকে ৩-১ গোলে এগিয়ে নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। এরপর আর কোনো গোল না হওয়ায় দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলের অ্যাগ্রিগেটে ফাইনালে পা রাখে সিটিজেনরা।

এর আগে গত মঙ্গলবার প্রথম সেমি-ফাইনালে স্টোক সিটিকে টাইব্রেকারে ৬-৫ ব্যবধানে হারিয়ে প্রথম দর হিসেবে ফাইনালে উন্নীত হয় ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। আগামী ২৮ ফেব্রুয়ারি লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ক্যাপিটাল ওয়ান কাপের ফাইনালে মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও লিভারপুল।

এমআর/আরআইপি