ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

লিগ কাপের ফাইনালে লিভারপুল

প্রকাশিত: ০৪:২৩ এএম, ২৭ জানুয়ারি ২০১৬

ইংলিশ প্রিমিয়ার লিগে তেমন ভালো অবস্থানে না থাকলেও লিগ কাপের শিরোপা জেতার লড়াইয়ে আরেক ধাপ এগিয়ে গেল লিভারপুল। সেমিফাইনালের রুদ্ধশ্বাস পেনাল্টি শুট আউটে স্টোক সিটি`কে হারিয়ে দ্বাদশ বারের মতো ফাইনালে উঠেছে ইয়ুর্গেন ক্লপের দল। পেনাল্টি শুট আউটে অলরেডদের কাছে ৬-৫ গোলে হেরেছে স্টোক সিটি।

সেমিফাইনালের প্রথম লেগে স্টোকের মাঠে ১-০ ব্যবধানে জয় পেয়েছিল লিভারপুল। তাই ২য় লেগের লড়াইয়ে মাঠে নামার আগে বেশ স্বস্তি নিয়েই ঘরের মাঠ অ্যানফিল্ডে পটার্সদের মুখোমুখি হয় অল রেডরা। যেখানে প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে নরউইচ সিটির বিপক্ষে দুর্দান্ত জয়ও বেশ উজ্জীবিত করে রেখেছিলো ইয়ুর্গেন ক্লপের দলকে।

তবে, ৪৪ বছর পর ফাইনালে ওঠার সুযোগ হারাতে চায়নি বলেই ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে অতিথিরা। কিন্তু নিজেদের মাঠ হওয়ায় প্রতিপক্ষের রক্ষণভাগে বারবারই আক্রমণ চালাতে থাকে স্বাগতিক স্ট্রাইকাররা। যদিও ম্যাচে প্রথম গোলের দেখা পায় স্টোক সিটি। ম্যাচের প্রথমার্ধের অতিরিক্ত মিনিটে স্ট্রাইকার মার্কো আর্নটোভিচের গোলে লিড নিয়েই বিরতিতে যায় পটার্সরা।

বিরতি থেকে ফিরে, গোল পরিশোধে মরিয়া হয়ে বারবার আক্রমণ চালাতে থাকে ইয়োর্গেন ক্লপের শীষ্যরা। অন্যদিকে, গোলের ব্যবধান বাড়িয়ে নির্ধারিত সময়েই ফাইনাল নিশ্চিত করার আপ্রাণ চেষ্টা চালায়। তবে, ৯০ মিনিটের খেলায় আর কোন গোল না হওয়ায় অতিরিক্ত ৩০ মিনিটে গড়ায় ম্যাচের পরিধি।

কিন্তু, আবারো দুর্ভাগ্য দু`দলের। সেখানেও গোল করতে ব্যর্থ লিভারপুল ও স্টোক সিটির ফুটবলাররা। তাই, ম্যাচের ভাগ্য নির্ধারণে শেষ পর্যন্ত পেনাল্টি শ্যুট আউটে যায় দু`দল।

পেনাল্টি শ্যুট আউটেও ছিলো নাটকীয়তা। প্রথম পর্যায়ে ৫টি শ্যুটের মধ্যে ৪টি করে গোল করতে সক্ষম হয় দু`দল। তবে, দ্বিতীয় ভাগে অল রেডদের গোলরক্ষক মিগনোলেট, প্রতিপক্ষের খেলোয়াড় মার্ক মার্টিনেজের কিক ফিরিয়ে দিলে জয়ের জয়ের স্বপ্ন দেখতে থাকে স্বাগতিকরা।

পরে শটে, লিভারপুলের জো অ্যালেন গোল করলে আনন্দে মেতে ওঠে অ্যানফিল্ডের হাজারো সমর্থক। সেই সাথে দ্বাদশবারের মতো ফাইনাল নিশ্চিত করে ইয়োর্গেন ক্লপের দল। ফাইনালে লিভারপুলের প্রতিপক্ষ নির্ধারণ হবে ২৮ জানুয়ারি ম্যানচেস্টার সিটি ও এভারটনের মধ্যকার ম্যাচ দিয়ে।

এমআর/পিআর