ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশের হতাশার এক সিরিজ

প্রকাশিত: ০১:৪৫ পিএম, ২২ জানুয়ারি ২০১৬

বাংলাদেশের বিপক্ষে টানা দুই ম্যাচ হারের পর টানা দুই ম্যাচ জিতে সিরিজে সমতা আনলো জিম্বাবুয়ে। সিরিজ জিততে না পারাই নয়, ব্যাক্তিগত পারফরম্যান্সেও বেশ পিছিয়ে বাংলাদেশের ক্রিকেটাররা। এ অর্থে বলা যায়, বাংলাদেশের জন্য দারুন হতাশার এক সিরিজ ছিল এটা।

২-২ এ সিরিজ অমিমাংসিতভাবে শেষ হওয়ার পর দেখা গেলো ব্যাটিং-বোলিং দু’বিভাগেই দারুণ সফল জিম্বাবুয়ের খেলোয়াড়রা। চার ম্যাচের এই সিরিজে সর্বাধিক রান এসেছে সফরকারী ব্যাটসম্যান হ্যামিল্টন মাসাকাদজার ব্যাট থেকে এবং সর্বাধিক উইকেট নিয়েছে গ্রায়েম ক্রেমার।

৪ ম্যাচের ৪টিতে ব্যাটিং করে ৭৪ গড়ে ২২২ রান করেছেন মাসাকাদজা। সর্বোচ্চ রান অপরাজিত ৯৩। ৪ ম্যাচে ১৪০ রান নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশের সাব্বির রহমান। এরপরেই রয়েছেন আরও দুই জিম্বাবুইয়ান। তৃতীয় ও চতুর্থ স্থানে আছেন ম্যালকম ওয়ালার এবং ভুসি সিবান্দা। ৮৬ রান নিয়ে সেরা পাঁচে রয়েছেন বাংলাদেশের সৌম্য সরকার।

masakadza

ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও দারুণ সফল জিম্বাবুয়ের বোলাররা। সেরা পাঁচের তিন জনই তাদের। গ্রায়েম ক্রেমার ৪ ম্যাচে ৬ উইকেট নিয়ে সিরিজের সেরা বোলার। ১৭.৬৬ গড়ে ওভার প্রতি তিনি রান দিয়েছেন ৬.৬২ করে। তারপরই রয়েছেন সাকিব আল হাসান। ৪ ম্যাচে ৫টি উইকেট নিয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। মাত্র ২ ম্যাচ খেলে ৪ উইকেট নিয়ে চতুর্থ স্থানে আছেন মুস্তাফিজুর রহমান।

সেরা ৫ ব্যাটসম্যান

ব্যাটসম্যান

ম্যাচ

ইনি.

রান

সর্বোচ্চ

গড়

১০০/৫০  

হ্যামি. মাসাকাদজা (জিম্বাবুয়ে)

২২২

৯৩*

৭৪.০০

০/২

সাব্বির রহমান (বাংলাদেশ)

১৪০

৫০

৪৬.৬৬

০/১

ম্যালকম ওয়ালার (জিম্বাবুয়ে)

১২৮

৪৯

৩২.০০

০/০

ভুসিমুসি সিবান্দা (জিম্বাবুয়ে)

১১৫

৪৬

২৮.৭৫

০/০

সৌম্য সরকার (বাংলাদেশ)

৮৬

৪৩

২১.৫০

০/০


সেরা ৫ বোলার

বোলার

ম্যাচ

ইনি.

উইকেট

সেরা

গড়

৪ উই.

গ্রায়েম ক্রেমার (জিম্বাবুয়ে)

৩/১৮

১৭.৬৬

সাকিব আল হাসান (বাংলাদেশ)

৩/৩২

২৭.৬০

টেন্ডাই চিসরো (জিম্বাবুয়ে)

৩/১৭

৮.০০

মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ)

২/১৮

৯.২৫

সিকান্দার রাজা (জিম্বাবুয়ে)

২/৭

১২.৫০



আরটি/আইএইচএস/এমএস