ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাঠের চেয়ে বাইরেই দর্শক বেশি

প্রকাশিত: ১১:৫১ এএম, ২২ জানুয়ারি ২০১৬

আজ জিতলে সিরিজ বাংলাদেশের, না জিতলে ড্র। এমন একটি সমীকরণের মুখে খুলনায় অনুষ্ঠিত বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ। বাংলাদেশ জিতবে এই আশা করে, তা মাঠে বসে দেখার আগ্রহ সামলাতে পারেনি খুলনার ক্রীড়াপ্রেমী মানুষ। ফলে প্রায় ২০ হাজার ক্রীড়ামোদী হাজির হয়েছেন খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে।

বেলা তিনটার আগেই স্টেডিয়ামের তিনভাগের দুই ভাগ পূর্ণ হয়ে যায়। বাইরে তখনও প্রবেশের অপেক্ষায় হাজার দশেক দর্শক। কে কার আগে ঢুকবে- এ নিয়ে চলছিল তীব্র লড়াই যা সামলাতে হিমসিম খেতে হচ্ছিল পুলিশ- র্যা ব ও নিরাপত্তারক্ষীদের। প্রস্তুত রাখা হয় জলকামান। তারপরও দেয়াল টপকে ঢোকার প্রানান্তকর প্রচেষ্টা চালিয়েছেনদর্শকেরা। তবে অনেকেই বিনা টিকিটের দর্শক।

ওয়ালটন টি-টোয়েন্টি সিজিজের চার ম্যাচের ২-১ এ এগিয়ে বাংলাদেশ। সিরিজ জিততে হলে আজকের ম্যাচ জিততেই হবে মাশরাফিদের। মরিয়া হয়ে লড়বে বাংলাদেশ। অন্যদিকে সিরিজে সমতা আনতে সব চেষ্টাই করবে জিম্বাবুয়ে। ফলে ম্যাচটি প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ হবে এটা আগে থেকেই বুঝে নিয়েছেন খুলনার দর্শকরা।

এ কারণেই খেলা দেখার ‘প্রবেশপত্র’ টিকিট কিনতে গিয়ে গত বৃহস্পতিবার যে অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি হয়েছিলো তা মনে রেখেই বিনা টিকিটে স্টেডিয়ামে প্রবেশের সিদ্ধান্ত নেন তারা। যে সিদ্ধান্ত সেই কাজ। যেভাবে হোক স্টেডিয়ামে প্রবেশ করতেই হবে। আর তাই দেয়াল টপকে হোক আর বাঁশের বেড়া ভেঙ্গে।

ম্যাচের টিকিট সোনার হরিণের চেয়েও দামী। ব্যাংক কর্তৃপক্ষ নিজেরাই কালোবাজারী করেছেন এমন অভিযোগ সারা খুলনা জুড়ে। দুই হাজার টিকিটও তারা বিক্রি করেনি-এমন কথা শোনা যাচ্ছে সব জায়গায়।

এদিকে স্টেডিয়ামের বাইরে দর্শকদের এতো ভিড় যে প্রমিলা দর্শকদের মাঠে প্রবেশ করতে গিয়ে নাজেহাল হতে হয়েছে চরমভাবে।

আইএইচএস/এমএস