ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রানার বাড়িতে হোয়াটমোর

প্রকাশিত: ১২:১৯ পিএম, ২১ জানুয়ারি ২০১৬

প্রয়াত বাঁহাতি স্পিন অলরাউন্ডার মানজারুল ইসলাম রানার অভিষেক হয়েছিল বাংলাদেশের সাবেক এবং বর্তমানে জিম্বাবুয়ের কোচ ডেভ হোয়াটমোরের হাত ধরে। ২০০৩ থেকে ২০০৭ সাল পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে থাকা হোয়াটমোর একটু বেশিই স্নেহ করতেন যেন রানাকে এবং তিনি কোচ থাকাকালীন সময়েই ভয়াবগ মোটর সাইকেল দুর্ঘটনায় পৃথিবীর মায়া ত্যাগ করেন রানা। স্বাভাবিকভাবেই হোয়াটমোর ভুলতে পারেননি এই ক্ষণজন্মা ক্রিকেটারকে। বৃহস্পতিবার দুপুরে রানার বাসায় গিয়ে তাকে স্মরণ করেন এই অস্ট্রেলিয়ান।

Manzarul-Islam-Rana

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামের পাশেই মোজগনি পাড়ায় মানজারুল রানাদের বাসা। রানার বড় ভাই মাজহারুল ইসলাম অস্ট্রেলিয়ায় এবং মেজ ভাই মাহফুজুল ইসলাম ঢাকায় থাকার কারণে ওই বাসায় রানার মা জামিলা খাতুন একাই বসবাস করেন। বাংলাদেশের বিপক্ষে সিরিজের চতুর্থ ও শেষ টি-টোয়েন্টি ম্যাচের আগে রানার বাসায় যাওয়ার সিদ্ধান্ত নেন হোয়াটমোর।

Manzarul-Islam-Rana

এদিন বেলা পরে দুপুর পৌনে একটার দিকে রানাদের বাসায় গিয়ে পৌঁছান তিনি। এ সময় রানার মাকে স্বান্তনা জানান হোয়াটমোর। এছাড়াও কিছুটা সময় রানার কবরের কাছে নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি। প্রায় ঘন্টা খানেক রানাদের বাসায় অবস্থান করেন জিম্বাবুয়ের বর্তমান কোচ হোয়াটমোর।

Manzarul-Islam-Rana

উল্লেখ্য, ২০০৭ সালে বাংলাদেশ জাতীয় দল থেকে বাদ পড়েন রানা। সতীর্থরা যখন বিশ্বকাপের মঞ্চে তখন দুঃখ ভুলতে গ্রামের বাড়ি চলে যান তিনি। ১৬ মার্চ খুলনার ডুমুরিয়া উপজেলার বালিয়াখালি ব্রিজের নিকট এক মর্মান্তিক মোটর সাইকেল দুর্ঘটনায় নিহত হন তিনি। একই সঙ্গে তার ক্লাব সতীর্থ সাজ্জাদুল হোসেন সেতুও নিহত হন।

আরটি/আইএইচএস/পিআর