ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বান্দরবানে আন্তর্জাতিক স্কাই ম্যারাথন শনিবার

আরিফুল ইসলাম আরমান | প্রকাশিত: ০৬:৪০ এএম, ২১ জানুয়ারি ২০১৬

‘আজ হাঁটবো, কাল দৌঁড়াবো’ স্লোগানে শনিবার বান্দরবানে অনুষ্ঠিত হচ্ছে নীলসাগর গ্রুপ আন্তর্জাতিক স্কাই ম্যারাথন। বাংলাদেশে প্রথমবারের মতো এ উদ্যোগ নিয়েছে এভারেস্ট একাডেমি এবং এ ফর অ্যাডভেঞ্চার।

এর আগে ডিসেম্বর মাস জুড়ে দেশের আটটি বিভাগে বিভাগীয় স্কাই মিনি ম্যারাথন অনুষ্ঠিত হয়। পুরো ইভেন্ট আয়োজনে সহযোগিতা করছে টপ অব দ্য ওয়ার্ল্ড।

আয়োজক সূত্র জানিয়েছে, শনিবার সকাল ৮টায় বান্দরবানের রুমা সড়কের ওয়াই জংশন থেকে স্কাই ম্যারাথন শুরু হবে। এরপর ২১.১ কিলোমিটার পথ দৌঁড়ে অংশগ্রহণকারীরা বান্দরবান শহরের রাজার মাঠে এসে ম্যারাথন শেষ করবেন। ম্যারাথন শেষে বিকেল ৪টায় বান্দরবানের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক কেন্দ্রে পুরস্কার বিতরণী অনুষ্ঠান, পিঠা উৎসব, আতশবাজি প্রজ্জ্বলন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

দিনব্যাপি এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী বীরেণ শিকদার। ম্যারথন উদ্বোধন করবেন ৬১ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফখরুল আহসান পিএসসি।

এভারেস্ট একাডেমির পরিচালক ও এভারেস্টজয়ী মুসা ইব্রাহীম জাগো নিউজকে জানান, এরই মধ্যে বাংলাদেশের ৯টি স্থানে মিনি স্কাই ম্যারথন অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি ম্যারাথনেই ব্যাপক সাড়া পেয়েছি। শেষ ও পূর্ণাঙ্গ ম্যারাথনটি আয়োজন করছি বান্দরবানে। এর মাধ্যমে আমরা বাংলাদেশের সৌন্দর্যকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে চাই।

অ্যাপস
আন্তর্জাতিক স্কাই ম্যারাথন এর অংশ হিসেবে তৈরি করা হয়েছে ‘রান বাংলাদেশ’ নামের একটি মোবাইল অ্যাপস। বান্দরবানে ম্যারাথনে অংশগ্রহণকারীরা এর মাধ্যমে সহজেই গন্তব্যে জানতে পারবেন। বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং এভারেস্ট একাডেমির উদ্যোগে এটি তৈরি করেছে গ্রিন কোডারের পরিচালক পারভেজ রশিদ এবং দলনেতা রাশেদুজ্জামান রাসেল।

এএ