ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ব্যাংকক থেকে জাকার্তার পথে হকি দল

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ১৬ মে ২০২২

থাইল্যান্ডের ব্যাংককে এশিয়ান গেমস বাছাই মিশন শেষ করে বাংলাদেশ হকি দল রওনা দিয়েছে ইন্দোনেশিয়ার জাকার্তায়। রেজাউল করিম বাবু, আশরাফুলরা ব্যাংকক বিমান থেকে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭ টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টা) দল ইন্দোনেশিয়ার পথে উড়াল দিয়েছেন।

আগামী ২৩ মে জাকার্তায় শুরু হবে হিরো এশিয়া কাপ। এই টুর্নামেন্টে বাংলাদেশ খেলবে 'বি' গ্রুপে। গ্রুপের অন্য দলগুলো হচ্ছে- মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া ও ওমান। 'এ' গ্রুপের দলগুলো হচ্ছে- ভারত, পাকিস্তান, জাপান ও ইন্দোনেশিয়া।

বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ২৩ মে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে। দ্বিতীয় ম্যাচ ২৪ মে ওমানের বিপক্ষে এবং গ্রুপের শেষ ম্যাচ ২৬ মে মালয়েশিয়ার বিপক্ষে।

বাংলাদেশ ব্যাংককে এশিয়ান গেমস বাছাইয়ের ফাইনালে ওমানের কাছে হেরেছে ৬-২ গোলে। এত বড় ব্যবধানে হারের কারণ কী? ব্যাংকক বিমান বন্দরে বসে এই টুর্নামেন্টের অধিনায়ক রেজাউল করিম বাবু বলেছেন, 'আসলে ১০ মিনিটের মধ্যে ৩ গোল খেয়ে চাপে পড়ে যাই। ওই চাপটা আর কাটিয়ে উঠতে পারিনি। বাকি সময়েও আমরা কোচের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারিনি।’

ওমানের বিপক্ষে বড় হারের ৮ দিন পর আবার ওই দলটির বিপক্ষে খেলতে হবে বাংলাদেশকে। এশিয়া কাপে ওমানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ ২৪ মে। রেজাউল করিম বাবু বলেছেন, 'আমরা ইন্দোনেশিয়ায় ওমানকে হারানোর চেষ্টা করবো। সেই আত্মবিশ্বাস আমাদের আছে।' এশিয়া কাপে বাংলাদেশ দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন খোরশেদুর রহমান।

আরআই/আইএইচএস/