ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

৩১ বলে হাফ সেঞ্চুরি সাব্বিরের

প্রকাশিত: ১২:১৪ পিএম, ২০ জানুয়ারি ২০১৬

জিম্বাবুয়ের বিপক্ষে দারুন ফর্মে রয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যান সাব্বির রহমান। বিপিএলের শেষ দিকের পারফরম্যান্স সাব্বিরকে চিনিয়েছে নতুন করে। দুর্দান্ত পারফরম্যান্সই তাকে এগিয়ে এনেছে ব্যাটিং অর্ডারে। সাব্বির এখন টপ অর্ডার। ব্যাট করতে নামেন তিন নম্বরে। দারুন সফলতাও পাচ্ছেন। প্রধম দুই ম্যাচে ৪৬ রান করার পর দ্বিতীয় ম্যাচে ৪৩ রানে ছিলেন অপরাজিত। এবার তৃতীয় ম্যাচে এসে আর ৪০-এর ঘরে বন্দী থাকলেন না। হাফ সেঞ্চুরিটা পূরণ করেই ফেললেন।

জিম্বাবুয়ের করা ১৮৭ রানের বিশাল এক স্কোরের জবাব দিতে নেমে শুরুতেই ওপেনার ইমরুল কায়েসকে হারিয়ে ধুঁকতে শুরু বাংলাদেশ। যদিও, প্রথমে উইকেট পড়ে যাওয়ার বিষয়টিকে একেবারেই বুঝতে দেননি দুই তরুণ তুর্কী সৌম্য সরকার আর সাব্বির রহমান। দু’জন মিলে গড়েন ৬৭ রানের জুটি। এর মধ্যে অবশ্য দুর্দান্ত ব্যাট করছিলেন সাব্বিরই।

২১ বলে সৌম্য ২৫ রান করে ফিরে গেলেও, সাব্বির টিকে থাকেন এবং মাত্র ৩১ বল খেলেই পূরণ করে ফেলেন হাফ সেঞ্চুরির মাইলফলক। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটা তার দ্বিতীয় হাফ সেঞ্চুরি। এর আগে গত বছর ঢাকায় পাকিস্তানের বিপক্ষে ৫১ রানে অপরাজিত ছিলেন সাব্বির। এবার হাফ সেঞ্চুরি করতে পারলেও সেটাকে খুব বেশি লম্বা করতে পারেননি। ৩১ বলে হাফ সেঞ্চুরি করার পরের বলেই আউট হয়ে গেলেন।

শেষ পার্যন্ত ৩২ বলে ৯টি বাউন্ডারিতে ৫০ রানে আউট হয়ে গেলেন সাব্বির। ওয়ানডেতেও রয়েছে তার ২টি হাফ সেঞ্চুরি। সর্বোচ্চ অবশ্য ৫৭ রানের।

আইএইচএস/আরআইপি