ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্বকাপের জন্য যুবাদের দল ঘোষণা

প্রকাশিত: ১২:৩৭ পিএম, ১৮ জানুয়ারি ২০১৬

ঘরের মাঠে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ। টুর্নামেন্ট আয়োজনের পাশাপাশি সাফল্য অর্জনের জন্য অনুর্ধ্ব-১৯ দলকে গড়ে তোলার সর্বোচ্চ চেষ্টা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যে কারণে মেহেদী হাসান মিরাজরা নিজেদেরকে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট ভাবতেই পারে। ২৭ জানুয়ারি থেকে শুরু হচ্ছে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের মূল আসর। ওই আসরে অংশগ্রহণের লক্ষ্যে চূড়ান্ত স্কোয়াড নির্ধারিত হয়ে গেছে বাংলাদেশের। ১৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মেহেদী হাসান মিরাজকে অধিনায়ক রেখে এই দলে রাখা হয়েছে সাম্প্রতিক সময়ে যুব দলের হয়ে পারফরম্যান্স করে যাওয়া ক্রিকেটারদেরই। এই তরুণ তুর্কীদের কাঁধে ভর করেই যুব বিশ্বকাপটা নিজেদের করে নিতে প্রস্তুত বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার মত দলকে নিজেদের মাঠে এমনকি তাদের মাঠে গিয়েও হারিয়ে এসেছে বাংলাদেশের যুবারা। মাত্রই, তিন’দিন আগে নিজেদের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে বিধ্বস্ত করে ছাড়লো মিরাজরা। সে কারণে, স্বাগতিকদের আশার বেলুন একটু বেশিই ফোলা এবার। দেখা যাক বিশ্বমঞ্চে মাঠে নামলে কেমন করতে পারেন তারা।

শুধু বাংলাদেশই নয়, যুব বিশ্বকাপকে সামনে রেখে একই দিনে ঘোষণা করা হয়েছে টুর্নামেন্টে অংশগ্রহণকারী বাকি ১৫টি দেশের স্কোয়াডও। এবারের টুর্নামেন্টে অংশ নিচ্ছে টেস্ট খেলুড়ে নয়টি ও আইসিসি’র সাত সহযোগী দেশ। নিরাপত্তার অজুহাত দেখিয়ে বিশ্বকাপে অংশ নিচ্ছে না অস্ট্রেলিয়া। তাদের জায়গায় সুযোগ পেয়েছে আয়ারল্যান্ড দল।

বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল: মেহেদি হাসান মিরাজ (অধিনায়ক), জাকের আলী অনিক, সালেহ আহমেদ শাওন গাজী, মোহাম্মদ সাইফ হাসান, জাকির হোসেন, শফিউল হায়েত, মেহেদি হাসান রানা, মোহাম্মদ আব্দুল হালিম, জয়রাজ শেখ ইমন, আরিফুল ইসলাম জনি, সঞ্জিত সাহা, নাজমুল হোসেন শান্ত, সাইদ সরকার, সাইফ উদ্দিন।

আইএইচএস/পিআর