ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

গেইল তাণ্ডব সত্ত্বেও হেরে গেলো মেলবোর্ণ

প্রকাশিত: ১২:২১ পিএম, ১৮ জানুয়ারি ২০১৬

১৭১ রানের বিশাল লক্ষ্য। জিততে হলে কাউকে না কাউকে বিধ্বংসী হয়ে উঠতেই হবে। সে কাজটা করতে অনায়াসেই দায়িত্ব নিজের ঘাড়ে তুলে নিলেন ক্রিস গেইল। এতটাই নিলেন যে, মাত্র ১২ বলেই পূরণ করে ফেলেন হাফ সেঞ্চুরি। অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে টর্নেডো গতিতে সূচনা এনে দিলেন মেলবোর্ণ রেনেগার্ডসকে। গেইলের সামনে ১৭০ রানও যেন তখন মামুলি মনে হচ্ছিল।

কিন্তু, ঝড় থামিয়ে রোদ ওঠাতে খুব বেশি সময় লাগলো না অ্যাডিলেডের। ১২ বলে গেইল হাফ সেঞ্চুরির ইনিংস খেলেছেন ঠিক। এরপর আরও ৫ বল মোকাবেলা করে তিনি যোগ করতে পেরেছিলেন আর ৬ রান। শেষ পর্যন্ত ১৭ বলে ৫৬ রান করে আউট হয়ে গেলেন ক্যারিবীয় দানব। তাতেই জয়ের সব সম্ভাবনা শেষ হয়ে গেলো মেলবোর্নের। তবুও তো অনেক ব্যাটসম্যান বাকি ছিল।

কিন্তু দলের মূল সর্বনাশটা করে গেলেন যেন গেইলই। এত দ্রুত একটা ইনিংস খেলার পর আর সেটাকে বাড়াতে পারেননি। বরং, তাকে মারতে দেখে দলের বাকি ব্যাটসম্যানরাও প্রলুব্ধ হয়েছিল; কিন্তু সেটাই হয়ে দাঁড়ালো হিতে বিপরীত। একের পর এক উইকেট হারাতে হারাতে ১৫.৩ ওভারেই অলআউট হয়ে গেলো মেলবোর্ন রেনেগার্ডস। অথ্যাৎ ২৭ বল বাকি থাকতেই একের পর এক উইকেট বিলিয়ে দিয়ে আসছিল গেইলের সতীর্থরা। যে কারণে, শেষ পর্যন্ত ২৭ রানে হারতে হলো গেইলের দলকে। অযথাই বৃথা গেলো গেইলের তাণ্ডব। কোন কাজেই লাগলো না ফ্রাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেটের দুর্দান্ত এই রেকর্ডটি।

আইএইচএস/আরআইপি