ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রুনির রেকর্ডে লিভারপুলকে হারালো ম্যানইউ

প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ১৭ জানুয়ারি ২০১৬

ইংলিশ প্রিমিয়ার লিগে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ ১৭৫টি গোল ছিল থিয়েরি অঁরির। আর্সেনালের হয়ে প্রিমিয়ার লিগ রেকর্ড গড়েছিলেন এই ফরাসি তারকা। এবার সেই রেকর্ডটা ভেঙে দিলেন ইংলিশ ফুটবলার ওয়েন রুনি।

রোববার রাতে অ্যানফিল্ডে গিয়ে স্বাগতিক লিভারপুলের জালে বল জড়ালেন ওয়েন রুনি। তার এই একমাত্র গোলেই অলরেডদের হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যাচের ৭৮তম মিনিটে আসে রেডডেভিলদের জয়সূচক গোল। এই এক গোলের সঙ্গে অনেকগুলো রেকর্ডে নাম লিখিয়ে ফেললেন রুনি। একে তো একটি নির্দিষ্ট ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন। একই সঙ্গে লিভারপুলের বিপক্ষে ২৪ ম্যাচে করলেন ৬ষ্ঠ গোল।

ইংলিশ কিংবদন্তি স্যার ববি চার্লটনের রেকর্ড ৭ গোলের একেবারের কিনারে দাঁড়িয়ে রুনি। লিভারপুলের বিপক্ষে ৭ গোল করেছিলেন চার্লটন। আর এভারটন এবং ম্যানইউর হয়ে ৬ গোল করলেন রুনি।

অ্যানফিল্ডে ১১ বছর পর প্রথম গোলের দেখা পেলেন রুনি। তবে, ম্যানইউ কোচ লুই ফন গালের ট্যাকটিসে সবাই বিরক্ত। কারণ, তার নতুন ট্যাকটিসের কারণে প্রতিপক্ষের জালে ম্যাচজুড়ে মাত্র একটি শটই ছিল লক্ষ্যণীয়। তবুও, তিনি লিভারপুলকে হারানোর পর হুঙ্কার দিলেন, এখনও শিরোপা জয় সম্ভব ম্যানইউর।

এই জয়ের ফলে ম্যানইউর পয়েন্ট দাঁড়ালো ২২ ম্যাচে ৩৭। অবস্থান ৫ নম্বরে। আর লিভারপুল ২২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে রয়েছে ৯ নম্বরে।

আইএইচএস/বিএ