ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেসির সামনে ৫০০ গোলের হাতছানি

প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ১৬ জানুয়ারি ২০১৬

রেকর্ড গড়াই যেন তার কাজ। মাঠে নামবেন আর রেকর্ড গড়বেন না তা কি করে হয়! বলা হচ্ছিল লিওনেল মেসির কথা। গত সপ্তাহেই রেকর্ড পাঁচবার ফিফা বর্ষসেরার পুরস্কার ব্যালন ডি’অর জিতে রেকর্ড গড়েছিলেন। তার কিছুদিন আগে বার্সেলোনার জার্সি গায়ে গড়েছেন ৫০০তম ম্যাচের রেকর্ড।

এবার নতুন মাইলফলকের সামনে দাঁড়িয়ে ফুটবলের রাজপুত্র। আর মাত্র ২১টি গোল করতে পারলেই পৌঁছে যাবেন গোলের অর্ধসহস্রের মাইলফলকে। ব্যালন ডি’অর জয়ের পর মেসির দৃষ্টি এখন এই অনন্য রেকর্ডেই।

২০১৫ বছরের শেষ ম্যাচেই রিয়াল বেটিসের মুখোমুখি হয়েছিলেন বার্সার হয়ে ক্যারিয়ারের ৫০০তম ম্যাচে। তবে, ৫০০তম গোল কিন্তু বার্সার হয়ে নয় শুধু, ক্লাব এবং জাতীয় দলের হযে ৫০০তম গোলের সামনে দাঁড়িয়ে তিনি। সব মিলিয়ে মেসি ম্যাচ খেলেছেন ৬০৯টি।

বার্সেলোনার হয়ে তিনি গোল করেছেন ৪৩০টি আর জাতীয় দলের হয়ে করেছেন ৪৯ টি গোল। আগামীকালই (রোববার) অ্যাটলেটিক বিলবাওয়ের মুখোমুখি হচ্ছে মেসির বার্সেলোনা।

২৮ বছর বয়সী মেসি ফিফা ব্যালন ডি’অর জয়ের উৎসবে যোগ দিয়েছিলেন গ্রানাডার জালে তিনবার বল জড়িয়ে। বছরের প্রথম হ্যাটট্রিক করার পরই তিনি দাঁড়িয়েছিলেন জুরিখে ব্যালন ডি’অরের মঞ্চে। লা লিগায় এখনও পর্যন্ত ১৩ ম্যাচে ৯ গোল করেছেন মেসি।

বার্সেলোনা কোচ লুইস এনরিকে বলেন, ‘মেসি হলেন আমাদের মূল খেলোয়াড়। তার অবস্থাও এখন বেশ ভালো। ফর্মও রয়েছে তুঙ্গে। আশা করি, তিনি আরও গোল পাবেন এবং শিগগির ৫০০তম গোলের মাইলফলকে পৌঁছে যাবেন।’

আইএইচএস/বিএ