ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাকিবের খরুচে বোলিংয়ের রেকর্ড

প্রকাশিত: ০১:২৪ পিএম, ১৫ জানুয়ারি ২০১৬

আর মাত্র পাঁচ উইকেট পেলে এক নতুন মাইলফলক অর্জন করে ফেলবেন সাকিব। এমন পরিসংখ্যান নিয়েই খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে খেলতে নেমেছিলেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। দেশের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম বোলার হিসেবে পঞ্চাশ উইকেটের মাইলফলকে পৌঁছে যাবেন তিনি। সে লক্ষ্যেই নেমেছিলেন মাঠে। তবে তা না পারলেও ভিন্ন স্বাদের নতুন এক কীর্তি গড়েছেন ঠিকই। এই ম্যাচের ক্যারিয়ারে সবচেয়ে খরুচে বোলিং করে রেকর্ড গড়লেন সাকিব।

এদিন চার ওভার বল করে ৪৫ রান দিয়েছেন সাকিব। একটি উইকেট নিলেও ওভার প্রতি রান দিয়েছেন ১১.২৫ করে। এটি সাকিবের ক্যারিয়ারের সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড। এর আগে ১০১২ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে চার ওভারে ৪০ রান দিয়েছিলেন তিনি। অথচ এই জিম্বাবুয়ের বিপক্ষেই ২১ রানে চার উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিং করেছিলেন সাকিব।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বল হাতে সাকিব ছিলেন দুর্বার। ১১ ম্যাচে ১৮ উইকেট নিয়ে সেরা চার বোলারের তালিকায় ছিলেন তিনি। কোয়ালিফায়ার ম্যাচের আগে ছিলেন উইকেট শিকারিদের শীর্ষে। হঠাৎ করেই সাকিব যেন বোলিংয়ের ছন্দ হারিয়ে ফেললেন।

তবে বাংলাদেশের পক্ষে সবচেয়ে খরুচে বোলিং এটি নয়। সবচেয়ে খরুচে বোলার হিসেবে শীর্ষে থাকা নামটি মাশরাফি বিন মর্তুজার। ২০১৪ বিশ্বকাপে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে চার ওভার বোলিং করে ৬৩ রান দিয়েছিলেন তিনি।

আরটি/আইএইচএস/এমএস