ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আজও উৎসব করতে চায় খুলনাবাসী

প্রকাশিত: ০৭:৫০ এএম, ১৫ জানুয়ারি ২০১৬

পেরিয়ে গেছে ১০ বছর। অর্থাৎ ২০০৬ থেকে ২০১৬। এক দশক আগে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ ও জিম্বাবুয়ে। সেই ম্যাচে বাংলাদেশ ৪৩ রানে জিতেছিলো জিম্বাবুয়ের বিরুদ্ধে। খুলনাবাসী আজ আবার সেই উৎসব করতে প্রস্তুত হয়ে আছে।

২০০৬ সালের ২৮ নভেম্বর খুলনায় মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও জিম্বাবুয়ে। সে ম্যাচে বাংলাদেশ ৪৩ রানে হারায় জিম্বাবুয়েকে। টি-টোয়েন্টি সংস্করণে দুই দলেরই সেটি ছিল প্রথম ম্যাচ। এরপর কেটে গেছে দীর্ঘ এক দশক। কিন্তু খুলনার এ মাঠে অনুষ্ঠিত হয়নি আর কোনো টি-টোয়েন্টি ম্যাচ।

খুলনার শেখ আবু নাসের বিভাগীয় স্টেডিয়ামে আজ শুক্রবার বিকেল ৩টায় ওয়ালটন টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে। চার ম্যাচের এ সিরিজকে ঘিরে খুলনার ক্রিকেটপ্রেমীরা মেতেছে উৎসবে।

উৎসবের মূল উপলক্ষ সেই আবু নাসের স্টেডিয়ামে আজ আবার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। খুলনাবাসীর প্রত্যাশা আজ আবারও ফিরে আসবে ২০০৬ সালের ২৮ নভেম্বর। বাংলাদেশ এখন অনেক পরিপক্ক দল। দুই দলই এই সিরিজের মাধ্যমে বিশ্বকাপের প্রস্তুতি সেরে নিতে চাইছে।

এমনিতেই খুলনার ভেন্যু টাইগারদের জন্য পয়মন্ত। আজ অবধি ক্রিকেটের সব সংস্করণের আটটি ম্যাচ হয়েছে এখানে। আট ম্যাচের মধ্য পরাজয় শুধু একটিতে।

পরিসংখ্যান অনুযায়ী, খুলনায় খেলা চারটি ওয়ানডে ম্যাচের একটিতেও হার নেই। একমাত্র টি-২০তেও জয়। সেটি ছিল আবার ক্রিকেটের ছোট সংস্করণে বাংলাদেশের প্রথম ম্যাচ। খুলনার মাটিতে অনুষ্ঠিত তিন ধরনের ক্রিকেটেরই স্বাদ পেয়েছে বাংলাদেশ। তিন টেস্টের একটিতে জয়, একটিতে হার। আর ২০১৫ সালের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে স্মরণীয় ড্রতো আছেই। এ মাঠে দেখা গেছে বেশকিছু বিশ্বরেকর্ডও। তাইতো খুলনার এ স্টেডিয়ামও টাইগারদের জন্য লাকি ভেন্যু। যা নিয়ে খুলনাবাসীর গর্বের শেষ নেই। টাইগার দলপতি আগেই ঘোষণা দিয়ে রেখেছেন, জয় ছাড়া আর কিছুই ভাবছে না তারা। তার এই কথায় আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন খুলনাবাসীও।

খুলনাবাসী বিশ্বাস করে আজ বিকেল ৩টায় জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি জয়ের মাধ্যমে খুলনাবাসীকে উৎসবে মাতানোর পাশাপাশি নতুন বছরটাও জয়ের মাধ্যমে শুরু করবে টাইগাররা।

আবু নাসের স্টেডিয়ামে খেলা দেখতে আসা সাদিয়া আফরিন, তোজাম্মেল, তুষার, নিতুরা জানান, আমরা অনেক কষ্ট করে টিকিট সংগ্রহ করেছি বাংলাদেশের জয় দেখার জন্য। আশা করছি আমরা বিমুখ হব না। টাইগাররা খুলনাতে জয়ের ধারা অব্যাহত রাখবে।

নতুন বছরের প্রথম ম্যাচ তাই বলা যায় খুলনাবাসীসহ সবার চোখ এখন আবু নাসের স্টেডিয়ামের দিকে। সবাই মুখিয়ে আছেন মাশরাফি-সাকিব-মুস্তাফিজদের বছর শুরুর জয় দেখতে।

আলমগীর হান্নান/এমজেড/আরআইপি