ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তিন গোল দিয়েও জিততে পারলো না ম্যানইউ

প্রকাশিত: ০৫:৫৩ এএম, ১৩ জানুয়ারি ২০১৬

প্রথমে দু’বার এগিয়ে গিয়েছিল। নিউক্যাসলের মাঠে গিয়ে ২-০ গোলে এগিয়ে যাওয়ার ফলে ম্যানচেস্টার ইউনাইটেডের জয় নিশ্চিতই ধরে নিয়েছিল অনেকে; কিন্তু বিধিবাম, স্বাগতিকরা শোধ করে দিলো ম্যানইউর দুটি গোলই। উপায়ন্তর না দেখে নিজেকে আরও মেলে ধরলেন ওয়েন রুনি। তাতে এলো আরও একটি গোল।

কিন্তু নিয়তির লিখন না যায় খণ্ডন। লোকাল হিরো পল ডামেটের শেষ মুহূর্তের গোলে আবারও কপাল পুড়লো ম্যানচেস্টার ইউনাইটেডের। ইংলিশ প্রিমিয়ার লিগের চরম নাটকীয়তাপূর্ণ ম্যাচটিতে নিউক্যাসলের সঙ্গে ৩-৩ ব্যবধানে ড্র করলো লুই ফন গালের শিষ্যরা।

এই ম্যচটিতে ড্র করার ফলে ম্যানইউর যতটা না ক্ষতি হলো, তার চাইতে বেশি লাভ হয়েছে নিউক্যাসলের। পুরোপুরি রেলিগেশনের খাঁড়ার সামনে দাঁড়িয়ে সেন্ট জেমস পার্কের দলটি। প্রিমিয়ার লিগে ২১ ম্যাচ থেকে ১৮ পয়েন্ট নিয়ে ১৮তম স্থানে রয়েছে তারা। লিগের শেষ পর্যন্ত এই অবস্থানের উন্নতি করতে না পারলে নিশ্চিত নেমে যেতে হবে প্রিমিয়ার লিগ থেকে। সে ক্ষেত্রে ম্যানইউর মত দলের কাছ থেকে একটি পয়েন্ট কেড়ে নেয়া তাদের জন্য বেশ গুরুত্বপূর্ণই বটে।

ওয়েন রুনির দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও লুই ফন গালের দুর্দশা আরও বাড়িয়ে দিল ম্যানইউর রক্ষণভাগ। ৩-২ গোলে জয়ের একেবারে দ্বারপ্রান্তে ছিল তারা; কিন্তু শেষ মুহূর্তে পল ডামেটের গোল সব সর্বনাশ করে ছাড়ল। একই সঙ্গে বিপদ বাড়ালো ম্যানইউ কোচেরও। ক্রমাগত বরখাস্তের হুমকির মুখে দাঁড়িয়ে ফন গালের জন্য এই ড্র আরও কাল হয়ে দাঁড়াল, সন্দেহ নেই।

খেলার ৯ম মিনিটেই গোলের সূচনা করেন ওয়েন রুনি। পেনাল্টি থেকে নিউক্যাসলের জালে বল জড়ান তিনি। এরপর খেলার ৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ফেলেন হেসে লিঙ্গার্ড। দুরহ এক কোন থেকে ডান পায়ের শটে গোলটি করেন হেসে। এর চার মিনিট পরই জর্জিনিও উইনজালডাম গোল করে ব্যবধান কমানো শুরু করেন।

দ্বিতীয়ার্ধ শুরুর পরও প্রভাব বিস্তার করে খেলতে থাকে ম্যানইউ। তবে স্রোতের বিপরীতে ৬৭ মিনিটে পেনাল্টি হজম করে বসে রেড ডেভিলরা এবং স্পট কিক থেকে ম্যানইউর জালে বল জড়িয়ে দেন আলেকজান্ডার মিত্রোভিক। ৬৭ মিনিটে সমতায় ফেরার পর ম্যানইউ মরিয়া হয়ে ওঠে।

এরই ধারাবাহিকতায় খেলার ৭৯তম মিনিটে ম্যানইউকে আবারও এগিয়ে দেন ওয়েন রুনি। বাম কোন থেকে ডান পায়ের দুর্দান্ত এক শটে নিউক্যাসলের জাল কাঁপান তিনি। ৩-২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ার প্রস্তুতি নিচ্ছিল ম্যানইউ সমর্থকরা। কিন্তু, ৯০ মিনিটে ম্যানইউ রক্ষণের ভূলে গোল হজম করে বসে ম্যানইউ। রেড ডেভিলদের থমকে দিয়ে বাম পায়ের দুর্দান্ত এক শটে গোলটি করেন পল ডামেট।

আইএইচএস/এমএস