ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তানভীরের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে সেন্ট্রাল জোন

প্রকাশিত: ১২:৫৫ পিএম, ১২ জানুয়ারি ২০১৬

তানভীর হায়দারের দুর্দান্ত সেঞ্চুরির সঙ্গে মার্শাল আইয়ুব ও শরিফুল্লাহর দায়িত্বশীল ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে রয়েছে ওয়াল্টন সেন্ট্রাল জোন। ইসলামি ব্যাংক ইস্টজোনের বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম ম্যাচের প্রথম দিন শেষে পাঁচ উইকেটে ৩০৩ রান করেছে মোশারফবাহিনী।

মঙ্গলবার বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে বিপর্যয়ের মুখে পড়ে ওয়াল্টন সেন্ট্রাল জোন। আবুল হাসান রাজু ও আবু জায়েদ রাহীর বোলিং তোপে মাত্র ২৬ রানেই প্রথম সারির চার ব্যাটসম্যানকে হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে তারা। এরপর তানভীর হায়দারকে নিয়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন মার্শাল আইয়ুব। ধীরে ধীরে ভয়ঙ্কর হয়ে ওঠেন তারা দু’জন। পঞ্চম উইকেট জুটিতে ১৩৫ রান তুলে দলকে বড় সংগ্রহের স্বপ্ন দেখান এই দুই ব্যাটসম্যান।

দলীয় ১৬১ রানে বিপজ্জনক হয়ে ওঠা এই জুটি ভাঙ্গেন রাহী। নিজের বলে নিজেই ক্যাচ ধরে মার্শালকে সাজঘরে ফেরান তিনি। ১৪৩ বলে ৯টি চারের সাহায্যে ৭৬ রান করেন মার্শাল। তার বিদায়ের পর শরিফুল্লাহকে সঙ্গে নিয়ে আরও একটি দারুণ জুটি গড়ে তোলেন তানভীর। ষষ্ঠ উইকেট জুটিতে ১৩৮ রান সংগ্রহ করে এখনও অপরাজিত রয়েছেন এ দু’ব্যাটসম্যান।

দলের পক্ষে সর্বোচ্চ ১০৮ রান করে অপরাজিত রয়েছেন তানভীর। ২৫৮ বলে ১৬টি চারের সাহায্যে এই রান করেন তিনি। এছাড়া ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ১০১ বলে ১৩টি চারের সাহায্যে ৮৯ রানে অপরাজিত রয়েছেন শরিফুল্লাহ।

ইসলামি ব্যাংক ইস্টজোনের পক্ষে ৪১ রানে ৩টি উইকেট নিয়েছেন আবুল হাসান। এছাড়া আবু জায়েদ ২টি উইকেট পান ৬০ রানের বিনিময়ে।

আরটি/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন