ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেসি সুয়ারেজকে, রোনালদো ভোট দিলেন বেনজেমাকে

প্রকাশিত: ০৯:৪০ পিএম, ১১ জানুয়ারি ২০১৬

ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর পঞ্চমবারের মতো জিতে নিলেন লিওনেল মেসি। জুরিখে জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে মেসির হাতে পুরস্কার তুলে দেন, ‘মেসি-রোনালদো’ যুগের আগে সর্বশেষ ব্যালন ডি’অর জয়ী ব্রাজিলিয়ান ফুটবলার কাকা।

ফিফার প্রত্যেকটি দেশের জাতীয় দলের কোচ-অধিনায়ক এবং নির্বাচিত সাংবাদিকদের ভোটে রোনালদো এবং নেইমারকে হারিয়ে ২০১৫ সালের সেরা ফুটবলারের পুরস্কার জিতলেন মেসি।

মজার ব্যাপার হলো, সর্বশেষ তিন ফাইনালিস্ট মেসি, রোনালদো এবং নেইমার- নিজ নিজ জাতীয় দলের অধিনায়ক এবং তিনজনই ছিলেন ভোট দেয়ার যোগ্য। কিন্তু নিজেকে ভোট দেয়ার অধিকার কারও নেই। তাহলে তারা কাকে ভোট দিলেন? জানার ইচ্ছা তাবৎ ফুটবলপ্রেমী মানুষের।

ব্যালন ডি’অর জয়ীর নাম ঘোষণার সঙ্গে সঙ্গেই জানা হয়ে গেছে কে কাকে ভোট দিয়েছেন। তাতে দেখা যাচ্ছে, মেসি তার প্রথম পছন্দ হিসেবে বেছে নিয়েছেন সতীর্থ লুইস সুয়ারেজকে। তার দ্বিতীয় পছন্দ ছিলেন নেইমার, এরপর তৃতীয় পছন্দ আন্দ্রে ইনিয়েস্তা।

নেইমার চোখ বন্ধ করে প্রথম পছন্দ হিসেবে বাছাই করে নিয়েছেন লিওনেল মেসিকে। তার দ্বিতীয় পছন্দ সতীর্থ লুইস সুয়ারেজ এবং তৃতীয় পছন্দ ছিলেন ইভান র‌্যাকিটিক।


ক্রিশ্চিয়ানো রোনালদো বার্সার কাউকেই ভোট দেননি। তার প্রথম পছন্দ ছিলেন ক্লাব সতীর্থ করিম বেনজেমা। দ্বিতীয় পছন্দ ছিলেন হামেস রদ্রিগেজ এবং তৃতীয় পছন্দ ছিলেন গ্যারেথ বেল।

ইংলিশ অধিনায়ক ওয়েন রুনিরও প্রথম পছন্দ ছিলেন মেসি। তার দ্বিতীয় পছন্দ ছিলেন জার্মান তারকা থমাস মুলার। আর তৃতীয় পছন্দের তালিকায় এলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

জার্মান অধিনায়ক বাস্তেনি শোয়েনস্টাইগার এবং পোল্যান্ড অধিনায়ক রবার্ট লেভানডোভস্কি- দু’জনই প্রথম পছন্দ হিসেবে বাছাই করেছিলেন জার্মান তারকা ম্যানুয়েল নুয়্যারকে।

আইএইচএস/বিএ

আরও পড়ুন