ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফিফা ব্যালন ডি’অর: তিনজনই টেনশনে

প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ১১ জানুয়ারি ২০১৬

আর মাত্র এক থেকে দেড় ঘণ্টা। এরপরই ঘোষণা হয়ে যাবে কাংখিত নামটি। জানা হয়ে যাবে কার হাতে উঠছে ফিফা বর্ষসেরা পুরস্কার ব্যালন ডি’অর। বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টা থেকে ফিফার ওয়েবসাইট ও ইউটিউবে সরাসরি দেখা যাবে কে হবেন বর্ষসেরা? লিওনেল মেসিই ফেবারিট৷ জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে চারিদিকে মেসি কী পোশাক পরে যাবেন অনুষ্ঠানে? এবার ব্যালন ডি’অর পেলে মেসিকেই কি সর্বকালের সেরা হিসাবে ভোট দিতে হবে? চারিদিকে আলোচনা। সবাই ভাবছে। দর্শকরাও ভাবতে ভাবতে চোখ রাখবে টেলিভিশনের পর্দায়। আর ওরা? যতক্ষণ পর্যন্ত না ফল জানা যাবে থাকবেন টেনশনে।

লিওনেল মেসি
পাল্লাভারী তারই। গতবছর বার্সেলোনা জিতেছে পাঁচটি ট্রফি। বার্সার প্রতিটি ট্রফি জয়ের পেছনেই মেসির অবদান অনস্বীকার্য। সব টুর্নামেন্ট মিলিয়ে গোল করেছেন ৫২টি। করিয়েছেন ২৬টি। মাঝে চোট পেয়ে কিছুদিন মাঠের বাইরে না থাকলে গোল এবং গোল করানোর সংখ্যা আরও বাড়ত।

ক্রিশ্চিয়ানো রোনালদো
অনেকের মতেই এবার রোনালদো তৃতীয় ফেবারিট। রিয়ালের জার্সি গায়ে একেবারে খারাপ খেলেছেন এমন নয়; কিন্তু দলকে কোনও ট্রফি দিতে পারেননি। গোল করেছেন ৫৭টি। দৌড়ে থাকা তিনজনের মধ্যে সবচেয়ে বেশি। করিয়েছেন ১৭টি। রাফায়েল বেনিতেজের সঙ্গে ঝামেলা তার বিরুদ্ধেও যেতে পারে।

নেইমার
বার্সেলোনার সাফল্যে মেসির পরেই তার অবদান সবয়েয়ে বেশি। মেসি যখন চোট পেয়ে মাঠের বাইরে ছিলেন বার্সাকে একার ঘাড়ে টেনেছেন তিনি। মেসির অভাব বুঝতেই দেননি। গোল করেছেন ৪৬টি। গোলের ফাইনাল পাস বাড়িয়েছেন ১৭ বার। ব্যালন ডি’অর না পেলেও রোনালদোকে টপকে দ্বিতীয় হতেই পারেন ব্রাজিলিয়ান তারকা।

আইএইচএস/আরআইপি