ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাশরাফিকে নিয়ে বই

প্রকাশিত: ০৫:৪০ এএম, ১১ জানুয়ারি ২০১৬

বাংলাদেশ ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেট দলের অধিনায়ক এবং দেশের ইতিহাসের সেরা পেসার মাশরাফি বিন মুর্তজার জীবনের নানা ঘটনা নিয়ে প্রকাশিত হতে যাচ্ছে জীবনীগ্রন্থ ‘মাশরাফি’। ক্রীড়া সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায়ের লেখা প্রায় ৫শ’ পৃষ্ঠার এই বইয়ের মোড়ক উন্মোচন হবে খুলনায়।

লেখক ও প্রকাশক সূত্রে জানা গেছে, খুলনার একটি অভিজাত হোটেলে জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে মোড়ক উন্মোচন করা হবে বইয়ের। বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহে এবং মাশরাফির অন্যতম মেন্টর ও বর্তমান জিম্বাবুয়ে কোচ ডেভ হোয়াটমোর যৌথভাবে উন্মোচন করবেন বইটি। এ ছাড়াও উপস্থিত থাকবেন মাশরাফির মা, বাবা, স্ত্রী, সন্তানসহ পরিবারের সবাই। এছাড়া বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সিনিয়র ক্রিকেটারদের অংশগ্রহণে চমকপ্রদ কিছু ব্যাপারও থাকবে বলে জানা যায়।

বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের রাষ্ট্রীয় স্বীকৃত সংস্থা ‘বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশন’ বা বিসিএসএ তাদের প্রথম প্রকাশনা হিসেবে বাজারে আনছে বইটি।

প্রকাশক জানান, প্রচলিত সকল বইয়ের দোকান ছাড়াও বইটি পাওয়া যাবে অনলাইন শপিং মল আজকের ডিলে। ajkerdeal.com থেকে যে কেউ বইটির জন্য প্রিঅর্ডার করতে পারবেন।

উল্লেখ্য, এর আগে সাকিব আল হাসানকে নিয়ে গবেষণাগ্রন্থ লিখেছেন দেবব্রত। গত প্রায় আড়াই বছর ধরে তিনি কাজ করেছেন মাশরাফিকে নিয়ে। ২০১৫ সালে বিশ্বের অন্যতম সেরা অধিনায়ক মাশরাফির বিষয়ে বই লিখতে মাশরাফির বাড়ি ও স্মৃতিবিজড়িত স্থান ভ্রমণসহ কয়েক শত মানুষের সঙ্গে কথা বলেছেন তিনি।

এসইউ/এমএস