ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেসির হ্যাটট্রিকে বার্সার বড় জয়

প্রকাশিত: ০৩:০৭ এএম, ১০ জানুয়ারি ২০১৬

মেসির হ্যাটট্রিক ও নেইমারের এক গোলে স্প্যানিশ লা লিগায় গ্রানাডার বিপক্ষে ৪-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। আর এ জয়ে  লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে লুইস এইরিকের শিষ্যরা।

শনিবার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ম্যাচের ৮ মিনিটেই বার্সাকে এগিয়ে দেন মেসি। সুয়ারেজের থেকে বল পেয়ে সেটা মেসির দিকে বাড়ান আরদা তুরান। তা থেকে জাল খুঁজে নিতে ভুর করেননি আর্জেন্টাইন অধিনায়ক। ম্যাচের ১৪ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মেসিই।

এর পর একের পর এক গোলের সুযোগ নষ্ট করে বার্সেলোনা। ম্যাচের ২৭ মিনিটে ডি-বক্সের ভেতর নেইমারের সঙ্গে বল দেওয়া নেওয়া করার পর সুয়ারেজের সামনে ছিল কেবল গোলরক্ষক। এত কাছ থেকেও লক্ষ্যভেদ করতে পারেননি লক্ষ্যভ্রষ্ট উরুগুয়েন এই তারকা ফরোয়ার্ড। এর চার মিনিটে পরই হ্যাটট্রিকের সহজ একটা সুযোগ হারান মেসি। ডান দিক থেকে ভিদালের নীচু ক্রসে মেসির শট ঝাপিয়ে পড়ে ঠেকিয়ে দিলেন গোলরক্ষক। ফলে ২-০ ব্যবধান নিয়েই বিরতিতে যায় কাতালানরা।

বিরতির পর নিজের হ্যাটট্রিক পূর্ণ করতে বেশি সময় নেননি মেসি। ম্যাচের ৫৮ মিনিটে ব্রাজিলিয়ান অধিনায়ক সেই পাস ধরে ক্ষিপ্র দৌড়ে প্রতিপক্ষের পেনাল্টি বক্সে ঢুকে গোলরক্ষককে বোকা বানিয়ে গোলমুখে শট নেন। তবে নেইমারের শটটি পোস্টে লেগে ফিরে আসে মেসির কাছে। পোস্টের কাছ থেকে দারুণ ফিনিশিংয়ে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন চারবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারজয়ী এই আর্জেন্টাইন সুপারস্টার।

৫৮তম মিনিটে গোল না পেলেও নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার সাত মিনিট আগে গোলের দেখা পান নেইমার। বার্সার চতুর্থ গোলটি মেসি-নেইমার-সুয়ারেজের মেলবন্ধনে আসে। প্রথমে মেসি সুয়ারেজের উদ্দেশ্যে বল বাড়ান। সুয়ারেজ সেই বল ধরে পেনাল্টি বক্সের ভেতরে অরক্ষিত থাকা নেইমারকে বাড়ান। দারুণ ফিনিশিংয়ে গোল করতে ভুল করেননি ব্রাজিলিয়ান অধিনায়ক।

শেষ দিকে মেসি-নেইমাররা প্রতিপক্ষের রক্ষণে বেশ কয়েকবার হানা দিলেও আর গোল করতে পারেননি। ফলে ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে এনরিকের দল।

এমআর/এমএস