ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আফগানদের সামনে ২৪৮ রানের চ্যালেঞ্জ জিম্বাবুয়ের

প্রকাশিত: ০৩:১৪ পিএম, ০৬ জানুয়ারি ২০১৬

প্রথম দুই ম্যাচে হার। পরের দুই ম্যাচ জিতে অসাধারণভাবেই সিরিজে ঘুরে দাঁড়িয়েছে জিম্বাবুয়ে। শারজায় আজ সিরিজের ফাইনাল। জিরিজ জয়ের ট্রফি কে তুলবে! আফগানিস্তান না কি জিম্বাবুয়ে। জানা যাবে আর কিছুক্ষণ পর। তবে আপাতত টস জিতে ব্যাট করতে নেমে আফগানিস্তানের সামনে ২৪৮ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে জিম্বাবুয়ে।

টস জিতেছিলেন জিম্বাবুয়ে অধিনায়ক এল্টন চিগুম্বুরা। যদিও শুরুতে চামু চিভাবার উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়ে গিয়েছিল তারা; কিন্তু পিটার মুর আর হ্যামিল্টন মাসাকাদজার ব্যাটে আফগানদের ওপর উল্টো চেপে বসে চিম্বাবুয়ে। ৪২ রান করে পিটার মুর আউট হয়ে গেলেও মাসাকাদজা করেন অনবদ্য সেঞ্চুরি।

পিটার মুরের সঙ্গে ভালোমানের জুটি বেধেছিলেন মুতুম্বামিও। তবে ১৬৭ রানের মাথায় ৪০ রান করে মুতুম্বামি আউট হয়ে গেলে ধ্বস নামে জিম্বাবুয়ে ইনিংসে। এরই ফাঁকে একপ্রান্ত আগলে রেখে নিজের ক্যারিয়ারে চতুর্থ সেঞ্চুরিটা পূরণ করে নেন মাসাকাদজা।

১১১ বলে ১১০ রান করার পর আউট হয়ে যান মাসাকাদজা। সিকান্দার রাজা করেন ২৯ রান। টপ অর্ডারে ভালো করা সত্ত্বেও জিম্বাবুয়ে অলআউট হয়ে যায় ৪৯.৫ ওভারে। আফগানিস্তানের আমির হামজা ৩টি, দাওলাত জাদরান, রশিদ খান এবং মোহাম্মদ নবি নেন ২টি করে উইকেট। বাকিটা নেন মিরওয়াইজ আশরাফ।

আইএইচএস/এমএস