ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অবশেষে সম্মতি জানাল আয়ারল্যান্ড

প্রকাশিত: ০৩:০৪ পিএম, ০৬ জানুয়ারি ২০১৬

অস্ট্রেলিয়ার জায়গাটা দেয়া হলো আয়ারল্যান্ডকে; কিন্তু নিরাপত্তা শঙ্কার অজুহাত তুলে তারাও অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের অংশগ্রহণের সুযোগ নেয়াটা ঝুলিয়ে রেখেছিল। অবশেষে আইরিশদের পক্ষ থেকে জানানো হলো, তারা বাংলাদেশে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে অংশ নেবে।

ক্রিকেট আয়ারল্যান্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা অস্ট্রেলিয়ার পরিবর্তে বাংলাদেশে অনুষ্ঠিতব্য আইসিসি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নেবে। তবে, আইরিশদের জন্য বিষয়টা একটু কঠিনই হয়ে যাচ্ছে। কারণ, টুর্নামেন্ট শুরু হতে আর মাত্র ৩ সপ্তাহ বাকি। এত অল্প সময়ের মধ্যে কিভাবে তারা সব কিছু সম্পন্ন করবে তা ভেবে কুল-কিনারা পাচ্ছে না।

নিরাপত্তা শঙ্কার অজুহাতে অস্ট্রেলিয়া অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেয়। ওই সময় ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড বলেছিলেন, ‘নির্ভরযোগ্য সূত্র থেকে জানতে পেরেছি, বাংলাদেশ অস্ট্রেলিযার নাগরিকদের জন্য উচ্চ ঝুঁকিপূর্ণ একটি দেশ।’ একই কারণে গত অক্টোবরে বাংলাদেশে টেস্ট সিরিজ বাতিল করেছিল অস্ট্রেলিয়া।

ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম বলেন, ‘প্রথমত আমরা কৃতজ্ঞ আইসিসির কাছে যে, এতবড় একটি সুযোগ করে দিয়েছে। তবে যে পরিস্থিতিতে আমাদেরকে আমন্ত্রণ জানানো হয়েছে, তা খুবই কঠিন একটি সময়। তবে এই সময়ের মধ্যে আমরা বাংলাদেশে নিরপাত্তা পর্যবেক্ষণ করবো। যদি কোন সমস্যা দেখি, তাহলে অবশ্যই বিশেষজ্ঞের মতামত নেবো। যা আমাদেরকে টুর্নামেন্টের নিরাপত্তা বিষয়ে বাংলাদেশের নেয়া পরিস্থিতি আমাদের জানাবে এবং আমাদের সিদ্ধান্ত নিতে সুবিধা হবে।’

আইএইচএস/এমএস