ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জাতীয় দলে ভাল খেলার প্রতিশ্রুতি সোহানের

প্রকাশিত: ১০:২৫ এএম, ০৬ জানুয়ারি ২০১৬

অনেকদিন থেকেই ঘরোয়া লিগের নিয়মিত পারফরমার কাজী নুরুল হাসান সোহান। তবুও তার ভাগ্যের চাকা যেন থমকে ছিল। সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুর্দান্ত পারফরমেন্স দিয়ে নির্বাচকদের দৃষ্টি কাড়েন আবারো। ফলশ্রুতিতে প্রথমবারের মত বাংলাদেশ জাতীয় দলে জায়গা করে নিলেন এই তরুণ। দলে সুযোগ পেয়ে নিজের উচ্ছ্বাস গোপনও করেননি তিনি। জিম্বাবুয়ে সিরিজে একাদশে সুযোগ পেলে ভাল খেলার প্রতিশ্রুতি দিলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে অনুশীলন শেষে সোহান বলেন, প্রথমবারের মতো জাতীয় দলে সুযোগ পেয়ে খুব ভালো লাগছে, এখন একটাই লক্ষ্য তা হলো ভালো খেলা। খেলায় মনোযোগ দিচ্ছি যেন সামনের টুর্নামেন্ট ভালো খেলতে পারি।

ঘরোয়া লিগে টপ অর্ডারে ব্যাটিং করলেও মূলত জাতীয় দলে সাত নম্বর পজিশনে ব্যাটিং করার জন্য তাকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই পজিশনে খেলার চ্যালেঞ্জ সম্পর্কে তিনি বলেন, শুধু টি-টোয়েন্টি না, যে কোন খেলাতেই চ্যালেঞ্জ থাকে। চ্যালেঞ্জ নিয়ে খেলতে আমার ভালো লাগে তবে দলের প্রয়োজনে যেখানে ব্যাটিংয়ের সুযোগ আসবে সেখানে ব্যাটিং করতে কোন সমস্যা নাই। দলের প্রয়োজনে ১ রান করেও যদি ম্যাচ জেতাতে পারি সেটাই আমার কাছে বড় পাওয়া।

দলে থাকলেও একাদশে থাকবেন কি না তা এখনও নিশ্চিত নন সোহান। তবে এটা নিয়ে ভাবছেন না তিনি। এ প্রসঙ্গে বলেন, এটা নিয়ে আমি কোন চিন্তা করি না। এটা টিম ম্যানেজমেন্টের ব্যাপার। আর আমি প্রস্তুত থাকবো যদি সুযোগ আসে আমি যেন আমার শতভাগ দিতে পারি। আগে যেখানেই খেলতাম একটাই চিন্তা থাকতো ভালো পারফর্ম করতে হবে। লক্ষ্যটা থাকতো ভালো খেলার।

বিশ্বকাপে খেলার স্বপ্ন নিয়ে সোহান বলেন, এমন স্বপ্ন সবারই থাকে। তবে এই নিয়ে না ভেবে সামনের জিম্বাবুয়ে সিরিজ নিয়েই ভাবছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে সবগুলো ম্যাচ জিতে র্যাংকিংয়ে যেতে চান এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

আরটি/এআরএস/এমএস