ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জয়ের জন্য মাঠে নামবে বাংলাদেশ

প্রকাশিত: ০৫:৪৭ এএম, ২১ নভেম্বর ২০১৪

টেস্টে সফরকারি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে ইতিহাস সৃষ্টি করার পর টাইগারদের সামনে এবার জিম্বাবুয়েকে ওয়ানডেতে হোয়াইটওয়াশ করার হাতছানি। সেই লক্ষেই শুক্রবার দিবা-রাত্রির ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে স্বাগতিকরা।
 
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় দুপুর দেড়টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বেসরকারি টিভি চ্যানেল গাজী টিভি।
 
এই সিরিজে বাংলাদেশ দলের প্রধান লক্ষ্য থাকবে টেস্ট সিরিজের মতো সফরকারিদের হোয়াইটওয়াশ করা। আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে মনোবল বৃদ্ধির পাশাপাশি বরং র‌্যাংকিংয়ে এগিয়ে যাবার একটি সুযোগ সৃষ্টি হবে। কারণ ৬৯ পয়েন্ট নিয়ে বর্তমানে ওডিআই ‌র‌্যাংকিংয়ের নবম অবস্থানে থাকা বাংলাদেশ এলটন চিগুম্বুরার নেতৃত্বাধীন ৫৮ পয়েন্টধারী জিম্বাবুয়ের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে রয়েছে।
 
এই সিরিজে যদি জয়ের ধারাবাহিকতা রক্ষা করতে পারে তাহলে জিম্বাবুয়ের সঙ্গে যেমন র‌্যাটিং পয়েন্টের ব্যবধান বাড়াতে পারবে তেমনি কমাতে পারবে অষ্টম অবস্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের সঙ্গে ব্যবধান। ওই দল দু’টি বর্তমানে ৯৬ পয়েন্ট করে নিয়ে সহাবস্থানে রয়েছে। বাংলাদেশ যদি ৫-০ ব্যবধানে অর্থাৎ জিম্বাবুয়েকে হোয়াটওয়াশ করতে পারে তাহলে সফরকারীদের সঙ্গে ব্যবধান সৃষ্টি হবে ২২ পয়েন্টের। আর যদি ৪-১ কিংবা ৩-২ ব্যবধানে সিরিজ জিতে, তাহলে ব্যবধানটি দাঁড়াবে যথাক্রমে ১৭ ও ৯ পয়েন্টের।