ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সম্পূর্ণ ফিট নন তামিম

প্রকাশিত: ০১:২৭ পিএম, ০৪ জানুয়ারি ২০১৬

গতকাল (রোববার) থেকে শুরু হয়েছে বাংলাদেশ জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প।  এশিয়া ও টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং আসন্ন জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে এই ক্যাম্পে প্রথম দিন দলের কন্ডিশনিং কোচ মারিও বিল্লাভারায়েনের কাছে রিপোর্ট করলেও ফিটনেস পরীক্ষা দেননি তামিম। সোমবার সকালে এসে আলাদা ভাবে ফিটনেস পরীক্ষা দেন তিনি। তবে তার ফিটনেসে সম্পূর্ণ সন্তুষ্ট নয় কন্ডিশনিং কোচ।

বিপিএলের মাঝ পথেই ইনজুরিতে পড়েছিলেন তামিম। তবে দলের কথা চিন্তা করে খেলা চালিয়ে গিয়েছিলেন। বিপিএল শেষ প্রায় চার সপ্তাহ বিশ্রামে কাটানোর পর এদিন মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হালকা দৌড় দিয়ে ফিটনেস পরীক্ষা দেন তামিম। এ সময় বিল্লাভারায়েন আলাদা ভাবে তাকে নিয়ে কাজ করেন। অপরদিকে প্রথম দিনের মত দ্বিতীয় দিনেও জাতীয় দলে প্রাথমিক ভাবে ডাক পাওয়া খেলোয়াড়রা জিমে কিছুটা সময় কাটিয়েছেন।

tamim

দলের ফিটনেস সমস্যা নিয়ে বিল্লাভারায়েন বলেন, ‘গত বছর প্রচুর ক্রিকেট খেলেছে। সত্যি বলতে এটা বেশ ভালো। মাঝখানে ফিটনেস নিয়ে কাজ করা হয়নি। আমরা এটা বিবেচনায় রেখেছি। তাদের ফিটনেস মোটামুটি ভালো আছে। উন্নতি করতে আমাদের কাজ করতে হবে। তবে সবাই আপ টু দ্য মার্ক নেই। তবে উন্নতি করছে।’

এ দিন ঐচ্ছিক অনুশীলন থাকায় অল্প সংখ্যক ক্রিকেটার অনুশীলন করেছেন। কামরুল ইসলাম রাব্বি, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন এবং নবাগত আবু হায়দার রনি একাডেমি মাঠের এক প্রান্তে অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের বোলিং করেছেন। এছাড়া মুশফিকুর রহিমকে ব্যাট হাতে প্যাকটিস করেছেন।

আরটি/এসকেডি/পিআর