ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তিন ব্রাজিলিয়ানে জয়ে ফিরল চেলসি

প্রকাশিত: ০৪:৩৪ এএম, ০৪ জানুয়ারি ২০১৬

নতুন কোচ, নতুন বছর। নতুন চেহারায় আবির্ভূত হলো ইংলিশ প্রিমিয়ার লিগের দল চেলসি। নতুন বছরের প্রথম ম্যাচেই ক্রিস্টাল প্যালেসকে ৩-০ গোলে হারিয়েছে গাস হিডিঙ্কের শিষ্যরা। চেলসির হয়ে তিনটি গোলই এসেছে তিন ব্রাজিলিয়ানের পা থেকে। অস্কার, উইলিয়ান এবং দিয়েগো কস্তা। শেষের জন যদিও নাগরিকত্ব পরিবর্তন করে এখন স্পেনের ফুটবলার।

গত আগস্টের পর এটাই চেলসির প্রথম জয় এবং এ নিয়ে এখন পর্যন্ত অপরাজিতই থাকলেন হিডিঙ্ক। তার অধীনে প্রথম দুই ম্যাচ ড্র করেছিল চেলসি। সবচেয়ে বড় কথা, আগের ম্যাচে ম্যানইউকে জিততে দেয়নি তার দল। এই ম্যাচটি ছিল আবার অ্যাওয়ে ম্যাচ। ক্রিস্টাল প্যালেসের মাঠে গিয়ে খেলেছে চেলসি।

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে চেলসির অবস্থানেরও পরিবর্তন হলো। একধাপ টপকে তারা এখন ওঠে এসেছে ১৪তম স্থানে। ২০ ম্যাচে চেলসির পয়েন্ট এখন ২৩। এর অর্থ, চেলসিকে সম্ভবত আর রেলিগেশনের খাঁড়ায় পড়তে হচ্ছে না। আর ক্রিস্টাল প্যালেস রয়েছে সপ্তম স্থানে। তাদের পয়েন্ট ৩১।

ম্যাচের ২৯ মিনিটে চেলসিকে প্রথম এগিয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার অস্কার। দিয়েগো কস্তার পাস থেকে বল পেয়ে ডান পায়ের শটে ক্রিস্টাল প্যালেসের জাল কাঁপান তিনি। প্রথমার্ধ ১-০ ব্যবধান নিয়েই শেষ করে চেলসি।

ম্যাচের ৬০তম মিনিটে দ্বিতীয় গোল করে চেলসি। আরেক ব্রাজিলিয়ান মিডিও উইলিয়ানের পা থেকে আসে এই গোলটি। অস্কারের পাস থেকে বল পেয়ে ডান পায়ের শটে ক্রিস্টালের জালে বল জড়ান উইলিয়ান।

এর ৬ মিনিট পর দারুণ একটি গোল করেন দিয়েগো কস্তা। বক্সের বাম কোন থেকে বাম পায়ের দুর্দান্ত এক শটে গোল করেন কস্তা। তাতেই ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে চেলসি।

আইএইচএস/আরএস/এমএস